ভূমিহীন ও গৃহহীন মুক্ত হলো আটপাড়া উপজেলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মার্চ ২০২৩, ১২:৩০

মানবতার মানসকন্যা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা লাল-সবুজের পাতাকার এই বাংলাদেশের জনগণের কল্যাণে নিরসলভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বিশ্ব মানবতার দরবারে মানবসেবায় এক উজ্জ্বল নক্ষত্র হিসেবে পরিচিতি লাভ করেছেন। টানা তিনবারের সরকারের থেকে তিনি দেশের নানান পর্যায়ের উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নয়ন রাষ্ট্রে পৌঁছে দিয়েছেন। 

স্বাধীনতার যুদ্ধে যাঁদের অসীম সাহসিকতা ও ত্যাগ রয়েছে তাঁদের জন্য তিনি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী হিসেবে তিনি বাংলাদেশকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেছিলেন। এরই ধারাবাকিতায় তিনি মুজিববর্ষ উপলক্ষ্যে আটপাড়া উপজেলা ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত হিসেবে বিভিন্ন পর্যায়ে ২৭৭টি পাকা বাড়ি নির্মাণ করা হয়েছে। আজ বুধবার সকাল ১০:১৫ মিনিটে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেত্রকোণা জেলার ৯টি উপজেলার মধ্যে আটপাড়াকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হিসেবে ঘোষণা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাকিল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মো: খায়রুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মো: মিজানুর রহমান খান নন্দন, তানিয়া নাজনীন চৌধুরী রেখা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ফেরদৌস রানা আনজু, সহকারী কমিশনার (ভূমি) মো: মোস্তাফিজুর রহমান, অফিসার ইনচার্জ উজ্জল কান্তি সরকার, বীর মুক্তিযোদ্ধা ইস্কান্দর আলী, প্রেসক্লাবের সভাপতি মো: জহিরুল ইসলাম খান হীরা, সম্পাদক মো: আসাদুজ্জামান খান সোহাগ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ, সুশীল সমাজের প্রতিনিধি, সকল ইউপি চেয়ারম্যান ও উপকারভোগী প্রমূখ। 

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপজেলা নির্বাহী অফিসারকে উপকারভোগীদের মাঝে ঘরের সনদপত্র ও চাবি হাস্তান্তর করার নির্দেশ দেন।       

এবিএন/মো: আসাদুজ্জামান খান/জসিম/গালিব  

এই বিভাগের আরো সংবাদ