আজকের শিরোনাম :

ভূমি ও গৃহহীন মুক্ত হচ্ছে বিরল উপজেলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০২৩, ১৩:৪৪

দিনাজপুরের বিরলে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য সরকারের আবাসন ব্যবস্থা নিশ্চিত করার অংশ হিসেবে আশ্রায়ন-২ প্রকল্পের ৪র্থ পর্যায়ের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী মঙ্গলবার ভূমিহীন ও গৃহহীনদের কাছে আরও ২৫ টি ঘর হস্তান্তর করবেন। এরই ধারাবাহিকতায় এ দিনে বিরল উপজেলা ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, এর আগে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য ১ম পর্যায়ে ৫৫৬টি, ২য় পর্যায়ে ৩০টি ও ৩য় পর্যায়ে ৬০টি ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ৪র্থ পর্যায়ে ৬নং ভান্ডারা ইউনিয়নের রামপুরে ২১টি ও ৪নং শহরগ্রাম ইউনিয়নের গগনপুরে ৪টি মোট ২৫টি ঘর সম্পুর্ণ করা হয়েছে। এ যাবত সর্বমোট উপজেলায় ৬৭১টি ঘর নির্মান করা হয়েছে।

বিরল উপজেলা নির্বাহী অফিসার মোছা: আফছানা কাওছার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল ওয়াজেদ  জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, উপজেলা চেয়ারম্যান একে এম মোস্তাফিজুর রহমান বাবু, বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দ্বয় এবং সুধি সমাজ সবাই আমাদের এই কাজের সঙ্গে সহযোগীতা করায় আমরা এতো তড়িৎ ভাবে বিরল উপজেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত করতে সক্ষম হয়েছি।

তারা আরো জানান, মানুষ যেকোনো সময় ভূমিহীন ও গৃহহীন হতে পারে। আমরা এই কাজ চলমান রাখবো। 

এবিএন/সুবল রায়/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ