আজকের শিরোনাম :

চান মিঞার দায়িত্ব নিলেন খায়রুজ্জামান লিটন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৩, ০৯:৪৫

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া রিকশাচালক জাহিদুল ইসলামের ছেলে চান মিঞার পড়াশোনার খরচসহ সার্বিক দায়িত্ব নিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

চান মিঞা রাজশাহী মহানগরীর ধর্মপুর এলাকার বাসিন্দা জাহিদুল ইসলামের ছেলে। হতদরিদ্র পরিবারের চান মিঞা বরিশালে শের-ই-বাংলা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। তবে চান্স পেলেও অর্থের অভাবে ভর্তি হওয়া নিয়ে অনিশ্চয়তার মুখে পড়েন তিনি। সংবাদ প্রকাশের পর বিষয়টি রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নজরে আসে। তাৎক্ষণিক তিনি ব্যক্তিগত সহকারী আব্দুল ওয়াহেদ খান টিটুকে চান মিঞার পরিবারের সঙ্গে যোগাযোগ করার নির্দেশ দেন। তিনি চানদের বাড়িতে গিয়ে তার লেখাপড়ার দায়িত্ব নেন।

চান মিঞার বাবা জাহিদুল ইসলাম বলেন, মেডিকেল কলেজে ভর্তির জন্য লাগবে ২৫ হাজার টাকা। ভর্তির পর বইসহ আনুষঙ্গিক খরচে প্রয়োজন আরও এক লাখ টাকা। রিকশাচালিয়ে আমার পক্ষে এতোগুলো টাকা জোগাড় করা সম্ভব নয়। আমরা মেয়র মহোদয়ের প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

চান মিঞার মা শিরিনা বেগম বলেন, মেয়র মহোদয় যদি আমার সন্তানের পাশে না এসে দাঁড়াতেন তাহলে হয়তো ছেলেকে পড়ালেখা করানো সম্ভব হতো না। আমরা মেয়র মহোদয়ের দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করি।

এ ব্যাপারে চান মিঞা বলেন, অনেক কষ্টের পর পড়ালেখা করে আজকে মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছি। মেডিকেল চান্স পাওয়ার পর আমি ও আমার পরিবার অনেক খুশি। কিন্তু ভর্তি ও পড়ালেখার খরচের অর্থ সংকটে দিশেহারা হয়ে পড়ি। মেয়র স্যার আমার ভর্তিসহ পড়ালেখার খরচের দায়িত্ব নিয়েছেন। আমি ও আমার পরিবার দুশ্চিন্তা মুক্ত হয়েছি।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ