হালুয়াঘাটে কৃষি ব্যাংক ধুরাইল শাখায় ঋণ বিতরণ ও মহাক্যাম্প

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ১৬:১০

বাংলাদেশ কৃষি ব্যাংক ময়মনসিংহ বিভাগের হালুয়াঘাট উপজেলার ধুরাইল কৃষি ব্যাংক শাখায় ঋণ বিতরণ ও আদায় মহাক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল বুধবার ১৫ (মার্চ) বিকেলে উপজেলার চরগোরকপুর বাজার ও এলাকায় এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। উক্ত মহাক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংক ময়মনসিংহ বিভাগের মহাব্যবস্থাপক জামিল আহমদ। 

ক্যাম্প আয়োজনে সভাপতিত্ব করেন অত্র শাখার ব্যবস্থাপক আবুল কাওছার আকন্দ। 

আয়োজিত ঋণ বিতরণ ও আদায় মহাক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে মহাব্যবস্থাপক জামিল আহমদ বলেন, শ্রেণিকৃত ঋণ হ্রাস, অধিক সংখ্যক কৃষকের মধ্যে গুণগত ও মানস¤পন্ন ঋণ বিতরণের ওপর গুরুত্বারোপ করেন। তিনি অত্র শাখাকে লাভজনক শাখায় পরিণত করার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। গুণগত মানসম্পন্ন ঋণ বিতরণের মাধ্যমে ঋণস্থিতি বৃদ্ধিসহ ঋণ আদায়, আমানত সংগ্রহ ও বৈদেশিক রেমিট্যান্স সংগ্রহের উপর বিশেষ গুরুত্বারোপ করে পুরাতন ঋণ পরিশোধের জন্য উপস্থিত গ্রাহকগণের প্রতি আহবান জানান।

এছাড়াও ব্যাংকের উত্তরোত্তর সমৃদ্ধির লক্ষ্যে সুদবিহীন ও স্বল্প সুদবাহী আমানত বৃদ্ধির জন্য সকলকে কৃষি ব্যাংকে টাকা জমার রাখার অনুরোধ করেন। 

প্রধানমন্ত্রী ঘোষিত সকল প্রণোদনা প্যাকেজের আওতায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে কৃষি, ক্ষুদ্র ও কুটির শিল্প ও আয় উৎসারী খাতসমূহে দ্রুত ঋণ বিতরণের পরামর্শ দেয়ার পাশাপাশি নন পারফরমিং লোনের স্থিতি কমিয়ে আনার জন্য সকলকে আরো উদ্যোগী হওয়ার জন্য আহ্বান জানান। তিনি উপস্থিত গ্রাহককে কৃষি ব্যাংকের আধুনিক ব্যাংকিং সেবা গ্রহণের পরামর্শ দেন। 

পরে আলোচনা শেষে উক্ত মহাক্যাম্পে প্রায় ১৫ লক্ষ টাকা পুরাতন ঋণ আদায় হয় পাশাপাশি অত্র শাখায় ১ জন নারী উদ্যোক্তাকে এসএমই খাতে ঋণ প্রদান করা হয়। 

এসময় উক্ত মহাক্যাম্পে আরো উপস্থিত ছিলেন বিকেবি বিভাগীয় কার্যালয়ের উর্ধ্বতন মুখ্য কর্মকর্তা জনাব তানিয়া শারমিন এবং রাজীব চক্রবর্তীসহ অন্যান্য ব্যাংক কর্মকর্তাবৃন্দ।

এবিএন/সাইদুর রহমান রাজু/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ