আজকের শিরোনাম :

সীতাকুণ্ডে বিস্ফোরণে হতাহতের ঘটনায় আর্থিক সহায়তার ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মার্চ ২০২৩, ১৭:১৯

চট্টগ্রামের সীতাকুণ্ডে বয়লার বিস্ফোরণে হতাহতের ঘটনায়  আর্থিক সহায়তার ঘাষণা দিয়েছেন   শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। দুর্ঘটনায় নিহত শ্রমিকদের দাফনের জন্য ২৫ হাজার টাকা, নিহতদের প্রত্যেক পরিবারকে ২ লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসায় প্রত্যেকের জন্য ৫০ হাজার টাকা সহায়তা প্রদান করা হবে। এ ছাড়া ঘটনা অনুসন্ধানের জন্য ৪ সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রতিমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আজ রোববার সকালেই কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মিনা মাসুদ উজ্জামানকে  ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ইতোমধ্যে নিহতদের স্বজনদের হাতে সহায়তার চেক তুলে দেয়া হয়েছে এবং আহতদের আত্মীয়স্বজনদের  চেক  দেয়া হচ্ছে।

চেক প্রদানের সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মিনা মাসুদ উজ্জামান এবং চট্টগ্রামের জেলা প্রশাসকসহ সরকারের বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

শ্রম প্রতিমন্ত্রী আহতদের চিকিতসার বিষয়ে খোঁজ খবর রাখছেন । দুর্ঘটনার পর থেকেই কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের চট্টগ্রাম অফিস কাজ করছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধান এবং হতাহতদের তথ্য অনুসন্ধানে চট্টগ্রামের জেলা প্রশাসক এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পাশাপাশি কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ এর নির্দেশে ইতোমধ্যে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রাম অফিস ৪ সদস্যদের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটি কাজও শুরু করেছে।

বয়লার বিস্ফেরণে হতাহতের ঘটনায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এবং নিহতদের রুহের মাগফেরাত কামনা করেন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ