তারাগঞ্জে গলায় ফাঁস দিয়ে নারীর আত্মহত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৫৮

রংপুরের তারাগঞ্জে নেহানা বেগম (৬০) নামের এক নারী গলায় রশী বেধে আত্মহত্যা করেছে। উপজেলার দোহাজারী গ্রামে এ ঘটনা ঘটেছে।

এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে ওই নারী মানসিক রোগে ভুগছেন। তিনি প্রায় দিনে ও রাতে  বাড়ির কাউকে না জানিয়ে অন্যত্রে চলে যান। এ নিয়ে পরিবারের লোকজন প্রায় বিপাকে পড়েন। এমন সমস্যায় বিগত কয়েক বছর থেকে পরিবারের লোকজন ভুগছেন। 

প্রতিবেশী আব্দুল মজিদ বলেন, আমি ছাড়াও এলাকার অনেকে জানে বিয়ের পর থেকেই নেহানার জীন-ভুতের আছর তার লেগেই থাকতো। সে কারনে তার মানসিকতায় বিকৃতি হত। স্বামী সন্তানের সাথে দুর ব্যবহার করতেন।

ফিরোজ হোসেন বলেন, ওই দিন দুপুরে আমার নানী শাশুড়ি আমাকে বড়াই গাছ থেকে পেরে আনতে বললে আমি ও চাঁদনী মামী সহ  বাড়ির বাইরে যাই। ওই সময় বাড়িতে কেউ ছিল না।ফিরে এসে দুজনে অনেক ডাকাডাকি করি, কোন সাড়া শব্দ পাওয়া যায় না। পরে এসে দেখি তার শয়ন ঘরে(গত ৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ) তিরের সঙ্গে তিনি ঝুলছেন। আমার চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসে সবার সহযোগিতায় তাকে তির থেকে নামানো হয়। এর পর দেখি তিনি মারা গেছেন।

ওই নারীর স্বামী ওসমান হোসেন বলেন, আমার স্ত্রী দীর্ঘদিন থেকে মানসিক রোগে ভুগছিলেন। প্রায় সময়ই সে কাউকে কোন কিছু না বলে ঘর থেকে বের হয়ে যেতেন। 

মানসিক রোগী হওয়ায় সামান্য কিছুতেই রেগে গিয়ে ঝগড়া বিবাদ শুরু করেন। ঠিক এমনেই সামান্য কথা কাটির ফলে আমার জীবন সঙ্গীনী আজ অভিমান করে না ফেরার দেশে চলে গেছেন।

ঘটনা সত্যতা নিশ্চিত করে, ওই এলাকার পাশের গ্রামের বাসিন্দা তারাগঞ্জ  উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান লিটন বলেন আমি শুনেছি দীর্ঘদিন থেকে মানসিক রোগে ভুগছেন। ঘটনার দিন তিনি গলায় রশি পেছিয়ে আতœহত্যা করেছেন।

তারাগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, ওই নারীর শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায় নাই। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

এবিএন/বিপ্লব হোসেন অপু/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ