আজকের শিরোনাম :

নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত অর্ধশত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৫৩

বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে।

ঢাকা-সিলেট মহাসড়কে উপজেলার পাঁচরুখী এলাকায় শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশের কাছ থেকে জানা যায়, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা শুরু করেন স্থানীয় নেতা-কর্মীরা। এটি আড়াইহাজারের পাঁচরুখী এলাকা দিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে গেলে পুলিশ বাধা দেয়। পরে লাঠিচার্জ করে বিএনপির নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে পুলিশ। ওই সময় উভয়ের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

তারা আরও জানান, বিএনপি নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। আত্মরক্ষার্থে পুলিশও রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়ে। এ ঘটনায় অন্তত অর্ধশত লোক আহত হন।

সংঘর্ষে আহত বিএনপি নেতা-কর্মীদের বিভিন্ন হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন দলটির আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম আজাদ।

তার দাবি, পুলিশ বিনা উসকানিতে পদযাত্রায় অংশ নেয়া নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে। মিছিলটি সাতগ্রাম ঘুরে মহাসড়ক হয়ে শেষ করার কথা ছিল।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক জানান, বিএনপির নেতা-কর্মীরা পদযাত্রার নামে ঢাকা-সিলেট মহাসড়কের উঠে যানবাহন ভাঙচুরের চেষ্টা চালান। ওই সময় পুলিশ তাদের বাধা দিলে পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ করেন।

তিনি আরও জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ