আজকের শিরোনাম :

জাল সার্টিফিকেটে প্রাইমারি স্কুলের সভাপতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৩৫

ভুয়া সার্টিফিকেট দিয়ে এক প্রাইমারি স্কুলের সভাপতি হওয়ার অভিযোগ উঠেছে। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চর পাঁকা কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো দুরুল এর বিরুদ্ধে স্থানীয়দের এ অভিযোগ। তারা বলছেন, আগামীতে এ স্কুলে দপ্তরি নিয়োগে অনিয়ম করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার লোভে এমপি সামিল উদ্দিন আহমেদ শিমুলের মনোনীত ব্যক্তি মো: দুরুল প্রায় তিন বছর থেকে সভাপতির দায়িত্ব পালন করছেন।

নাম না প্রকাশের শর্তে একাধিক সূত্র জানিয়েছেন, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি চর পাঁকার মৃত সাজেমান আলীর ছেলে মো: দুরুল। তিনি ঐ স্কুলের সহকারী শিক্ষক মোসা: হেনা খাতুনের স্বামী। এ স্কুল প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি বিভিন্ন সময়ে ঐ স্কুলের শিক্ষকের দায়িত্বও পালন করেন৷ ফলে এলাকাবাসী তাকে দুরুল মাস্টার নামেই চিনেন। 

স্থানীয়দের বক্তব্য, কথিত দুরুল মাস্টার এসএসসি পাস; এইচএসসি ফেল হিসেবে জানি। কিন্তু স্কুলে সভাপতি হওয়ার জন্য যে সার্টিফিকেট জমা দিয়েছেন সেটি জাল। সার্টিফিকেট যাচাই করে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া জরুরি। 

প্রধান শিক্ষক মো: তৌহিদূর রহমান বলেন, মো: দুরুল এমপি ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল মহোদয়ের সুপারিশকৃত ব্যক্তি। উনার সাথে পরামর্শ করে নীতিমালা অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্র আমাকে জমা দিয়েছেন। আমি বিশ্বাস করে সেগুলো গ্রহণ করেছি। মো: দুরুল যদি সত্য গোপন করে ভুয়া সার্টিফিকেট জমা দিয়ে থাকেন তাহলে তিনি অপরাধী হবেন। 

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে সভাপতি মো: দুরুল বলেন, "আমি শিমুল এমপি মহোদয়ের মনোনীত বিদ্যোৎসাহী সদস্য। উনার সাথে পরামর্শ করে এবং উনার স্বাক্ষরিত সুপারিশে এ স্কুলের সভাপতি নির্বাচিত হয়েছি। নিয়ম অনুযায়ী সকল কাগজপত্র জমা দিয়েছি।"

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: সাইফুল ইসলাম বলেন, "এ বিষয়ে আমি খোঁজ নিয়ে দেখবো। যদি কেউ ভুয়া সার্টিফিকেট দিয়ে সভাপতি হয়ে থাকেন। তাহলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।"

এমপি ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, "জাল সার্টিফিকেট দিয়ে সভাপতি হওয়ার কোনো সুযোগ নেই। যদি এমন ঘটনা ঘটে থাকে তাহলে সে ব্যপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।"

এবিএন/আশফাকুর রহমান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ