আজকের শিরোনাম :

বালিয়াডাঙ্গীতে ১৪ মন্দিরের প্রতিমা ভাংচুরের ঘটনায় মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩৬ | আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩৮

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজলোয় এক রাতে ৩টি ইউনিয়নে ১৪টি মন্দিরের প্রতিমা ভাংচুরের ঘটনায় বালিয়াডাঙ্গী থানায় মামলা দায়ের হয়েছে। এই ঘটনার পর এলাকায় কোনরকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

মামলার বিবরণে জানা যায়, মামলার বাদী ধনতলা ইউনিয়নের সিন্দুরপিন্দি হরিবাসরের সভাপতি জ্যোতিন্দ্রনাথ সিংহ তার লিখিত অভিযোগে জানিয়েছেন, গত ৫ ফেব্রুয়ারি (রবিবার) সকাল ৮ টার সময়  আমার প্রতিবেশী রিপন চন্দ্র (২৪) তার ফোনে জানতে পারি, সিন্দুরপিন্দি হরিবাসরে থাকা (রাধা,কৃষ্ণ, মণষা দেবী) তিনটি প্রতিমা গত ৪ ফেব্রুয়ারি (শনিবার) দিবাগত রাতে যে কোন সময় কে বা কাহারা ভাংচুর করেছে। উক্ত সংবাদ শুনে ঘটনাস্থলে যায়। 

পাড়িয়া ইউনিয়নের  ইউপি চেয়ারম্যান রুবেল ও ২ নং চাড়োল ইউনিয়নের চেয়ারম্যান দিলীপ কুমার চ্যাটার্জী, ৩ নং ধনতলা ইউনিয়নের চেয়ারম্যান সমর কুমার চ্যাটার্জী নিকট জানতে পারি, পাড়িয়া ইউনিয়নের জাউনিয়া কলেজপাড়ায় অবস্থিত ৩টি কালি মন্দির, চাড়োল ইউনিয়নের নাথপাড়া মোড়ে অবস্থিত কালি মন্দির, ৩ নং ধনতলা ইউনিয়নের সিন্দুরপিন্দি কামাত পাড়া নরেন (৪০) বাড়ির সামনের অবস্থিত মণষা দেবীর প্রতিমা একই গ্রামের নির্মল চন্দের বাড়ির পূর্ব পাশে দুটি মন্দিরে থাকা লক্ষী প্রতিমা ও কালি প্রতিমা ধুকুরঝাড়ী গ্রামের দুলাল চন্দ্রের (৩০) বাড়ির পাশে ২টি মনষা প্রতিমাসহ প্রত্যেকটি মন্দিরে যায়। প্রতিমা ভাংচুরের বিষয়টি দেখতে পায়। গত শনিবার রাত অর্থ্যাৎ রবিবার  ঘটিকার মধ্যে যে কোন সময় কে বা কাহারা ধর্মীয় অনুভূতিতে অবমাননার প্রদর্শনের উদ্দেশ্য ইচ্ছাকৃত বিদ্বেষ মূলকভাবে মন্দিরের প্রতিমাগুলো ভাংচুর করে। যার ক্ষয়ক্ষতির পরিমাণ এক লক্ষ টাকা। মামলার বাদী কারো নাম উল্লেখ্য না করে অজ্ঞাতনামা একটি মামলা দায়ের করছে। 

ঘটনার রহস্য উদঘাটনের জন্য ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার মো: আসাদুজ্জামান কাজ করছেন। তিনি জানিয়েছেন, দ্রুত সময়ের মধ্যে আমরা এই ঘটনার রহস্য বের করতে পারবো। 

মামলার বাদী জ্যোতিন্দ্রনাথ সিংহ জানান, ঘটনার রহস্য উদঘাটনের জন্য পুলিশসহ অন্যান্য বাহিনী তৎপর ছিল। পরিবেশ শান্ত রয়েছে। 

হিন্দু খ্রিষ্টান ঐক্য পরিষদের বালিয়াডাঙ্গী উপজেলা শাখার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নিলকান্ত জানান, দুষ্কৃতিকারীদের খুঁজে বের করতে প্রশাসন আন্তরিকতার সহিত কাজ করছে। 

এবিএন/রমজান আলী/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ