আজকের শিরোনাম :

নারায়ণগঞ্জের বিসিক শিল্প নগরী পরিদর্শনে বেলজিয়ামের রানি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪২

নারায়ণগঞ্জের ফতুল্লা উপজেলায় বিসিক শিল্প নগরীতে অবস্থিত ফকির নীট এ্যাপারেলস কারখানা পরিদর্শন করেছেন বেলজিয়ামের রানি মাথিল্ডে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। কই দিন দুপুর ২টার কারখানা পরিদর্শনে আসেন তিনি। এ সময় তিনি কাজের পরিবেশ ও কারখানা ঘুরে দেখেন। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে রানিকে বহনকারী বিমান।

বিমানবন্দরে রানিকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তথ্যমন্ত্রী হাছান মাহমুদও এ সময় উপস্থিত ছিলেন।

জানা গেছে, জাতিসংঘ মহাসচিবের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনের জন্য নিয়োজিত ১৭ জন অ্যাডভোকেটের একজন হিসেবে আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশ সফর করবেন বেলজিয়ামের রানি মাথিল্ডে। সফরে মাথিল্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এদিকে নারায়ণগঞ্জের ইউনিসেফের একটি স্কুল পরিদর্শন করবেন তিনি। এর বাইরে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন এবং নারী রোহিঙ্গা শরণার্থীদের সঙ্গে আলাপ করবেন রানি। এ ছাড়া খুলনায় ইউএনডিপির ওয়াটার সেক্টরের একটি প্রজেক্ট পরিদর্শন করে সেখান থেকে উপকৃতদের সঙ্গে কথা বলবেন।

পুলিশ সুপার নাজমুল আলম জানান, সোমবার সকাল থেকে বেলজিয়ামের রানির আগমন উপলক্ষে সব ধরনের নিরাপত্তা জোরদার করা হয়।  রানির নারায়ণগঞ্জের ফকির নীট এ্যাপারেলস কারখানা পরিদর্শন উপলক্ষে প্রশাসন এবং ব্যবসায়ীদের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে ।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ