আজকের শিরোনাম :

দশমিনায় ব্রিজের অ্যাপ্রোজ সড়ক না থাকায় দুর্ভোগ জনসাধারণের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৫

পটুয়াখালীর দশমিনায় উপজেলায় প্রায় ১ বছর ধরে অবহেলায় পড়ে রয়েছে জনগুরুত্বপূর্ণ আরজবেগী বাজার সেতু। যা জনদুর্ভোগ লেগেই আছে। সংযোগ সড়ক ছাড়া এ ব্রিজ কতটুকু কাজে আসবে তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।
 
সংশ্লিষ্ট সূত্রে এবং স্থানীয় প্রতিনিধির পাঠানো তথ্যে যানা যায়, দশমিনা ইউপিসি (পোস্ট অফিস) আরজবেগী বাজার চেইনেজ ৫+০০০ কিঃ মিঃ আরজবেগী খালের উপড় ৩৪ মিটার দৈর্ঘ্য আরসিসি গার্ডার ব্রিজ ও সংযোগ সড়কের (১ অক্টোবর) ২০২০ খ্রিষ্টাব্দে ভিত্তি প্রস্থর স্থাপন করে গত এক বছর পূর্বে সেতুটি নির্মাণ করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। দুই পাশের অ্যাপ্রোজ সড়ক না থাকায় জনগণের কোন কাজে আসছেনা চার কোটি টাকা ব্যয়ে নির্মিত এই সেতু।  ২০২০/ ২১ অর্থ বছরের জুন মাসের দিকে সেতুর নির্মাণ কাজ শেষ হয়েলেও সেতুর দক্ষিণ ও উত্তর পাশের অ্যাপ্রোজ সড়কের নির্মাণ কাজ না করায় শুরু থেকেই বন্ধ রয়েছে যানবাহন ও লোকজন চলাচল। এছাড়া সেতুর পাশে ঝুঁকিপূর্ণ একটি কাঠের পোল দিয়ে চলাচল করছে হাজার হাজার মানুষ।

স্থানীয় ইউপি সদস্য হারুন সরদার এবং ব্যবসায়ীরা বলেন, অ্যাপ্রোজ সড়ক নির্মাণের জন্য দোকান পাট ভেঙ্গে দেয়া হয়েছিলো কিন্তু, বর্তমানে অবহেলা করে অ্যাপ্রোজ সড়ক ফেলে রেখেছে কর্তৃপক্ষ। তাছাড়া সেতুর পাশে থাকা জোড়া তালি দেয়া ভয়াবহ ঝুঁকিপূর্ণ কাঠের পোল দিয়ে জরুরী কোন রোগী ডাক্তারের কাছে চিকিৎসার জন্য আনতে পারেনা কেউ। কিন্তু সংযোগ সড়ক ছাড়া এ ব্রিজ কতটুকু কাজে আসবে তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। তাই অতি দ্রুত সড়কটি নির্মাণ করে দুর্ভোগ লাঘব করার দাবী জানান।

এ বিষয়ে মেসার্স সম্পা কনস্ট্রাকশন (জেভী) ঠিকাদার প্রতিষ্ঠানের ম্যানেজার সোহেল হোসেন বলেন, জনগুরুত্বপূর্ণ অ্যাপ্রোজ সড়কটির নির্মাণ কাজ স্লোবের রিভেজ গাইড ওয়াল জটিলতার কারনে কাজটি বন্ধ আছে। তবে চিপ ইঞ্জিনিয়ারের অনুমিত পেলে এ্যাপ্রোজ সড়কের কাজ শুরু করা হবে।

উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ মকবুল জানিয়েছেন, অ্যাপ্রোজ সড়কের সীমানা নির্ধারণ করা হয়েছে। এবং রিভেজ গাইড ওয়ালের জন্য কাজটি আটকে ছিলো এখন তা অনুমোদন হয়ে গেছে। জনগনে চলাচলের উপযোগী করার লক্ষে আশা করি আগামী সপ্তাহের মধ্যেই কাজ শুরু হবে।

এবিএন/মু. জিল্লুর রহমান জুয়েল/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ