কটিয়াদী শিল্পকলা একাডেমির নির্বাচনে ১৩ জন প্রার্থীর মনোনয়ন দাখিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২২, ২১:৫০

কিশোরগঞ্জের কটিয়াদী শিল্পকলা একাডেমির নির্বাচনে ১৩ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। আজ রোববার বিকাল ৪টা পর্যন্ত ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন।
এতে সহ-সভাপতি পদে তিনজন, সাধারণ সম্পাদক পদে তিনজন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে তিনজন এবং সদস্যপদে চারজন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। আসন্ন শিল্পকলা একাডেমির নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে উপজেলা প্রাণি সম্পদ তর্মকর্তাকে নির্বাচন উপ-কমিটির আহবায়ক করে গত ১৭ নভেম্বর তফছিল ঘোষনা করা হয়। তফছিল অনুযায়ী ২৮ নভেম্বর মনোনয়ন পত্র যাচাই বাছাই, ২৯ নভেম্বর প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ এবং ৮ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকাল ২টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। দীর্ঘ ২০ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এই নির্বাচনকে সামনে রেখে উপজেলার শিল্প অঙ্গনে বইছে উৎসবের আমেজ।
শিল্পকলা একাডেমির মোট ১৪৬ জন ভোটার রয়েছেন। নির্বাচন উপ কমিটির আহবায়ক উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা
ডাঃ মোহাম্মদ উসমান গনি বলেন, একজন সহসভাপতি, একজন সাধারণ সম্পাদক, একজন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৩জন সদস্যসহ মোট ৬টি পদের বিপরীতে ভোটারগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৬টি পদের বিপরীতে ১৩জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।
সহ-সভাপতি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন, দীপক কুমার রায়, দেবাশীষ রায় পার্থ ও আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন দীপা রানী বর্মন, মোঃ সিরাজুল ইসলাম ও আরিফুল হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন জাহাঙ্গীর হোসেন, বদরুল আলম নাঈম ও তানিয়া নাছরিন বর্ণালী, সদস্য পদে মোঃ আনিছুর রহমান শাহীন, আবু নাঈম, মো: নজরুল ইসলাম ও পল্টন সাহা মনোনয়ন পত্র দাখিল করেছেন।  

উপজেলা নির্বাহী অফিসার খানজাদা শাহরিয়ার বিন মান্নান বলেন, দীর্ঘদিন পর শিল্পকলা একাডেমির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে কটিয়াদীর শিল্প, সাহিত্য অঙ্গনে বেশ উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে। নতুন কমিটি দায়িত্ব পেলে সাংস্কৃতিক কর্মকান্ড আরো গতিশীল হবে। সে লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এবিএন/ ধ্রুব/জসিম/ রঞ্জন

এই বিভাগের আরো সংবাদ