শিবপুরে প্রতিবন্ধী স্কুল পরির্দশন করেন সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের সহকারি সচিব মোহাম্মদ হোসেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২২, ১৮:৩১ | আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ১৮:৫৬

নরসিংদীর শিবপুর উপজেলার আশ্রাবপুর গ্রামে শিবপুর প্রতিবন্ধী স্কুল উন্নয়ন সংস্থা দ্বারা পরিচালিত। পরির্দশন করেছেন বাংলাদেশ সচিবালয়ে সমাজ কল্লাণ মন্ত্রনালয়ের (বাজেট) সহকারি সচিব মোহাম্মদ হোসেন।

২৪ নভেম্বর বৃহস্পতিবার বিকাল ৪টায় শিবপুর প্রতিবন্ধী প্রাথমিক স্কুলের মাঠের ভিতরে প্রবেশ করলে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করেন শিবপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: মাহামুদুর রহমান।

পরে শিবপুর প্রতিবন্ধী প্রাথমিক স্কুলের অফিস কক্ষে সচিব মোহাম্মদ হোসেনকে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সাবিনা আক্তার ফলেল শুভেচ্ছা জানান। তারপর প্রধান শিক্ষক অফিসে সকল প্রকার কাগজপত্র দেখেন এবং “ক” শ্রেণীর এই স্কুলটি পরির্দশন করেন।
 
এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা সমাজ সেবা অফিসের সহকারি পরিচালক মো: নঈম জাহাঙ্গীর, শিবপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: মাহামুদুর রহমান, নরসিংদী জেলা  প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ও জাতীয় উন্নয়ন প্রতিবন্ধী ফাউন্ডেশন সমাজ কল্লাণ মন্ত্রনালয় নাঈমা আক্তার, প্রধান শিক্ষক সাবিনা আক্তার।

এরপর অফিস কক্ষ থেকে বের হয়ে শ্রেণী কক্ষ পরির্দশন করে। তারপর স্কুল মাঠে বসে থাকা প্রতিবন্ধী ছেলে মেয়ে ও পিতা-মাতাদের সাথে কথা বলেন। এই সময় স্কুলের শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

স্কুলে সরকারি শিক্ষক বিল্লাল হোসেন বলেন, প্রথম প্রতিষ্ঠাতা প্রতিবন্ধী লাভলী সুলতানা ২০১৮ সালে একটি ভাড়ায় বাড়ি নিয়ে শিবপুর প্রতিবন্ধী প্রাথমিক স্কুলটি যাত্রা শুরু করেন। বর্তমানে স্কুলে ৩৪১জন শিক্ষার্থীর মধ্যে এনডিডি শিক্ষার্থীর সংখ্যা ১১৪জন। ২২৭জন বৃত্তিমূলক শিক্ষার্থী। শিক্ষক-শিক্ষিকা ২১জন ও কর্মকর্তা-কর্মচারী ৫জন। স্কুলটির নামে ২০ শতাংশ জমি ক্রয় করা রয়েছে।
 
এবিএন/আনোয়ার হোসেন স্বপন/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ