অস্ট্রেলিয়ায় জালালাবাদ ইউনাইটেড অ্যাসোসিয়েশনের বার্ষিক আলোচনা সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২২, ১০:৪২

সিলেটি কমিউনিটিদের সামাজিক সংগঠন জালালাবাদ ইউনাইটেড এসোসিয়েশন অব অস্ট্রেলিয়া (জেইউএএ) এর ২০২৩-২০২৪ সন উপলক্ষে বার্ষিক এক আলোচনা সভা ১৩ নভেম্বর রোববার স্থানীয় সময় বিকাল ৫টায় অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস প্রদেশের সিডনী লাকেম্বা’র একটি হল রুমে অনুষ্ঠিত হয়। 

সংগঠনের প্রেসিডেন্ট ড. ফয়সল আহমদের সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী মোহাম্মদ জুনেদ আহমদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিবারেল পার্টি অব অস্ট্রেলিয়ার লাকেম্বা শাখার প্রেসিডেন্ট মোহাম্মদ জামান টিটু। 

বার্ষিক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ড. ফয়সাল আহমদ বলেন, আমরা কর্মসংস্থান এবং উন্নত জীবন যাপনের আশায় অস্ট্রেলিয়ায় এসেছি। এই সংগঠন প্রতিষ্ঠার মাধ্যমে এখানে বসবাসরত সকল সিলেটী ভাই ও বোনদের ঐক্যবদ্ধ করতে সক্ষম হয়েছি। তাদের সুখ-দুঃখ এবং মিলন কেন্দ্র হিসেবে পরিণত হচ্ছে এই সংগঠন। সবার সহযোগিতায় অত্র সংগঠন নেতৃত্ব দিয়ে আগামী দিন গুলোকে আরও এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 
ড. ফয়সল আহমদ বলেন, অস্ট্রেলিয়ায় বেড়ে উঠা নতুন প্রজন্ম তাদেরকে দেশের স্বজনদের কাছে পরিচিত করা নৈতিক দায়িত্ব। বৈধ পথে দেশে রেমিটেন্স পাঠানোর ক্ষেত্রে সকলকে উৎসাহ দেয়া, বাংলাদেশে বিভিন্ন দুর্যোগের সময় অতীতের ন্যায় পাশে থাকার, অস্ট্রেলিয়ায় বসবাসরত সিলেটীদের ইমিগ্রেশন, পাসপোর্ট সংক্রান্ত সমস্যা গুলো চিহ্নিত করে কর্তৃপক্ষের কাছে জানাতে এই সংগঠন কাজ করবে। সভাপতি বলেন, সংগঠনটি সম্প্রতি অস্ট্রেলিয়ার সরকারের সংশ্লিষ্ট দপ্তরে রেজিস্ট্রেশন করা হয়েছে। রেজিস্ট্রেশন নং- আইএনসি ২২০১০৩০। 

সভাপতি তার বক্তব্যে আরও বলেন, খুব শীঘ্রই এই এসোসিয়েশন একটি ফিউনারেল ফান্ড গঠন করবে। তাতে সিলেটী কেউ অস্ট্রেলিয়ায় মারা গেলে ঐ ব্যক্তির শেষকৃত্য সহ তার পরিবারকে সর্বাত্মক আর্থিক সহযোগিতা দেয়া হবে। অনুষ্ঠানে বাংলাদেশের মহান স্বাধীনতার অর্জন এবং মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যেতে সবার প্রতি উদাত্ত আহবান জানানো হয়। 

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন ও পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফয়জুল চৌধুরী, শুভেচ্ছা বক্তব্য দেন ট্রেজারার মি. জামান ইকবাল। এতে সংক্ষিপ্ত বক্তব্য দেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মি. নেওয়ার খান, চীফ পেট্রন নুর আমিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারী ফয়েজ এমডি ওসমান, পাবলিক রিলেশন সেক্রেটারী মি. শিহাব উদ্দিন। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের ভাইস প্রেসিডেন্ট মি. মিজানুর রহমান, ভাইস প্রেসিডেন্ট ফয়জুল চৌধুরী, অর্গানাইজিং সেক্রেটারী জাবেদ ইকবাল, জয়েন্ট অর্গানাইজিং সেক্রেটারী মি. জাহিদুর রহমান, জয়েন্ট পাবলিক রিলেশন সেক্রেটারী মি. হাবিবুর রহমান চমন, এক্সিকিউটিভ মেম্বার আজাদুল আলম, মি. আহবাব সুন্না, ইফতেখার আহমদ, আব্দুল হান্নান, জসিম উদ্দিন, মানিক মিয়া, রুমেল রহমান, কামরুল হোসাইন, পাবলিক অফিসার আশিক শাহ আলম। বাংলাদেশ থেকে মূল অনুষ্ঠানের সঙ্গে ভার্চুয়ালী যোগ দেন সংগঠনের বাংলাদেশ প্রতিনিধি এম.কে সোলেমান আহমদ। 

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের রিলিজিয়াস এফেয়ার্স সেক্রেটারী সৈয়দ মোহাম্মদ মিসবাহ। 

অনুষ্ঠান শেষে সংগঠনের সৌজন্যে আগত দুই শতাধিক অতিথিদের আপ্যায়ন করা হয়।

এবিএন/আবুল কাশেম রুমন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ