আজকের শিরোনাম :

পাইকগাছায় প্রতিপক্ষের হামলায় হিন্দু সম্প্রদায়ের ১৩ জন আহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ আগস্ট ২০২২, ১১:৫২

খুলনার পাইকগাছার লস্কর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের জায়গা জোর পুর্বক দখলের সময় বাঁধা দিলে প্রতিপক্ষের হামলা ও মারপিটে ১৩ জন আহত হয়েছেন। দু’জনকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের মধ্যে মারাত্মক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এদিকে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের পাইকগাছা উপজেলা কমিটির সভাপতি রবীন্দ্র নাথ রায় ও সাধারণ সম্পাদক তৃপ্তি রঞ্জন সেন এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সাথে সাথে ঘটনার সঠিক তদন্ত পুর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানিয়েছেন। অপরদিকে ইউপি চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, জোর পুর্বক জমি দখলের সময় হিন্দু সম্প্রদায়ের উপর হামলা ও মারপিট করা ঠিক হয়নি। এটা স্থানীয়ভাবে কিংবা উচ্চ পর্যায়ে বসাবসি করে পরবর্তি সিদ্ধান্ত নেওয়া যেত। তিনি এ ঘটনার সঠিক তদন্ত পুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানিয়েছেন।
     
এলাকাবাসী ও আহতের পরিবার সুত্রে জানা গেছে, উপজেলার লস্কর ইউনিয়নের খড়িয়া ঠাকুরনবাড়ি চক এলাকার রঞ্জিত সরদার ও কুঞ্জ সরদার গংদের ১৬/১৭ বছর ধরে ভোগদখলে থাকা জমিতে রবিবার সকাল সাড়ে ৯টার দিকে ক্রয় সূত্রে দাবিকৃত মোজাম কাগজী ও মজিদ কাগজী গংরা জোরপূর্বক জমি দখলে নেওয়ার চেষ্টা করে।

এ সময় রঞ্জিত সরদার গংরা বাঁধা দিলে প্রতিপক্ষের হামলায় অনেকের মাথা ফেটেছে, অনেকের হাত-পা, মুখ, ঠোঁট, হাটুসহ শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম হয়েছে।

আহতরা হলেন ঠাকুরনবাড়ীর কুঞ্জু সরদার(৬০) জয়ন্তী সরদার (৫২) মঙ্গল সানা (৫০) যমুনা সানা(৩৫), প্রভাষ সানা (৪২), রনজিৎ সরদার (৫৫) কলেজ ছাত্রী চুম্কি সানা(১৮) লতা সরদার (১৮), রামপ্রসাদ সরদার (৪০), শ্যামলী (৩৫), পারুল (৫৫), বিশ্বনাথ সানা (৪৫), ব্রজেন সরদার (৩৫) সহ আরো অনেকে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন কুঞ্জু সরদার জানান, বসতবাড়ী সংলগ্ন ৩ একর জমি বংশানুক্রমে আমরা কয়েকটি পরিবার ভোগ দখল করে আসছি।

 তিনি আরোও জানান, সম্প্রতি লক্ষীখোলার মজিদ কাগজী, অজিয়ার কাগজীরা ক্রয়সুত্রে এ সম্পত্তি দাবী করে আসছেন। কুঞ্জু সরদার, মঙ্গল ও যমুনা সানা দম্পতি অভিযোগ করেন রবিবার সকালে ৩৫/৪০ জন লোক জমিতে পৌঁছে বাসা বেধে জায়গা দখল করার চেষ্টা করেন। এ সময় বাঁধা দিলে লাঠিসোটা, হাঁতুড়িপেটা করে কুঞ্জু সরদার দম্পত্তি সহ ১৩ জন নারী-পুরুষ আহত হয়। এদিকে মাথায় রক্তক্ষরনের কারনে গুরুতর আহত অবস্থায় বিকেলে কুঞ্জু সরদার ও জয়ন্তি রানীকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

থানার ওসি মোঃ জিয়াউর রহমান জিয়া জানিয়েছেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় অভিযোগ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৬ টা) আহতদের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছিল।

এবিএন/তৃপ্তি রঞ্জন সেন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ