আজকের শিরোনাম :

চট্টগ্রামে ৭ জন করোনায় আক্রান্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২২, ১৪:২৭

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৭ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩ দশমিক ১৮ শতাংশ। 

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত চট্টগ্রামের করোনা-সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজ বুধবারের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, গতকাল ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর নয় ল্যাবরেটরিতে চট্টগ্রামের ২২০ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৭ জনই শহরের। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১ লাখ ২৮ হাজার ৬৮৮ জন। সংক্রমিতদের মধ্যে শহরের ৯৩ হাজার ৮০৪ ও গ্রামের ৩৪ হাজার ৮৮৪ জন। 

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ল্যাবরেটরি মেট্রোপলিটন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখানে শহরের ৩ জন জীবাণুবাহক চিহ্নিত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ৪টি নমুনার মধ্যে শহরের একটিতে করোনাভাইরাস পাওয়া যায়। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ২ জনের নমুনা পরীক্ষা করা হলে একটির পজিটিভ রেজাল্ট আসে। বেসরকারি পরীক্ষাগারগুলোর মধ্যে শেভরনে ৪৮ জনের নমুনায় শহরের একজন এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৮ জনের নমুনায় একজনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়।

এ ছাড়া ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ২২, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৬, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৪, এপিক হেলথ কেয়ারে ৩০ ও  এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ২৩টি নমুনা পরীক্ষার জন্য আসে। পাঁচ ল্যাবে ১০৫টি নমুনারই নেগেটিভ রেজাল্ট পাওয়া যায়। 

ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, মেট্রোপলিটন হাসপাতালে ৫ দশমিক ৬৬ শতাংশ, চমেকহা’য় ২৫, আরটিআরএলে ৫০, শেভরনে ২ দশমিক ০৮, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১২ দশমিক ৫০, এবং বিআইটিআইডি, ইম্পেরিয়াল হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও এপিক হেলথ কেয়ার ল্যাবে ০ শতাংশ।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ