প্রেমের টানে কালিহাতীতে পীরের বাড়িতে ভারতীয় তরুণী কেউ দেখা পাচ্ছেনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২২, ১২:৫৯

কাতার প্রবাসী তরুণের সঙ্গে ফেসবুকে প্রেমের সম্পর্কের জেরে টাঙ্গাইলের কালিহাতীতে আসা ভারতীয় তরুণীকে নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। 

প্রেমের টানে ভারত থেকে এক মোসলেম তরুণী টাঙ্গাইলের কালিহাতীতে এসে উপজেলার বিন্যাউড়ী গ্রামের খাদেম হোসেনের ছেলে প্রেমিক মামুন (২৫) বিয়ে করেছেন বলে জানিয়েছেন ইউপি সদস্য পরিতোষ পাল। প্রেমিকার নাম বিউটি খাতুন  (২০)। ভারতের কলকতার বর্ধমান শহরের শেখ হানিফের মেয়ে।

বাড়িতে আনার পরই ওই তরুণীকে একরকম গৃহবন্দী করে রাখা হয়েছে।ভারতীয় তরুণীকে কারও সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে সরেজমিন থেকে এ তথ্য পাওয়া যায়।

সরেজমিনে দেখা গেছে, ভারতীয় তরুণীকে স্থানীয়রা দেখার জন্য বাড়িতে ভিড় করে। কিন্তু তাকে না দেখেই ফিরে যেতে হচ্ছে।

যুগান্তর সাংবাদিক নাম জানতে পেয়ে প্রেমিক মামুন ও তার পরিবারের লোকজন কোন তথ্য দিতে নারাজ। মোবাইল ফোন বাহির করার পর তাৎক্ষণিক প্রেমিক মামুন ঘরে চলে যায়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয়রা জানান, গত ৫দিন আগে মেয়েটিকে মামুন বর্ডার থেকে তাদের বাড়িতে নিয়ে আসে। আসার পর ওই মেয়েটিকে কেউ দেখতে পারেনি। কারোর সাথে কোন কথাও বলতে চায় না তারা। পীরের বাড়ি হওয়ায় মেয়েটিকে এক রকম গৃহবন্দী (পর্দাশীল) করে রাখা হয়েছে। যদিও ওই বাড়ির নারীরা তেমন পর্দাশীল না। মূলত মামুন কাতার থাকার সময় ফেসবুকে ওই তরুণীর সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এরপর ওই মেয়ে এনে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। তবে বিয়ের ওই তরুণীর পক্ষে তার পরিবারের কেউ ছিল না।

উপজেলার সহেদেবপুর ইউনিয়ন পরিষদের সদস্য পরিতোষ পাল জানান, বিদেশে থাকতেই ভারতীয় ওই তরুণীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে মামুনের। প্রায় এক মাস আগে কাতার প্রবাসী মামুন দেশে ফেরেন। 

এরপর দেশে আসার পর ওই তরুণীকে বৈধ পাসপোর্ট ও ভিসার মাধ্যমে বাড়িতে আনার পর আইনগতভাবে কোর্ট ম্যারেজ ও স্থানীয় কাজীর মাধ্যমে ওই তরুণীর সঙ্গে বিয়ে করেন মামুন।
 
তার বাবা স্থানীয় মসজিদের মুয়াজ্জিন ও তার চাচা পীর হওয়ায় বিষয়টি নিয়ে তেমন আলোচনা করছেন না।

কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান বলেন, ভারতীয় ওই তরুণী পশ্চিমবঙ্গ থেকে বৈধ পাসপোর্ট ও ভিসা নিয়ে বাংলাদেশে এসেছেন। পুলিশ সদস্যরা ওই বাড়িতে গিয়ে তথ্য সংগ্রহ করেছে। বিউটি খাতুন নামের ওই ভারতীয় তরুণীর সঙ্গে কাতার প্রবাসী মামুনের প্রেমের সম্পর্ক তৈরি হয়। এরপরই প্রেমের টানে ভারতীয় তরুণী মামুনের বাড়িতে আসে।

এবিএন/তারেক আহমেদ/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ