আজকের শিরোনাম :

আশাশুনির শোভনালীতে বাঁধ ভেঙ্গে ৪ গ্রাম প্লাবিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২২, ১১:৫০

আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে নতুন খননকৃত বাঁশদহা নদীর বাঁধ ভেঙ্গে এলাকায় পানি ঢুকছে। পানরি তোড়ে ইতিমধ্যে ৪টি গ্রাম প্লাবিত হয়ে গেছে। 

রবিবার (১৪ আগষ্ট) বেলা ৩ টার দিকে কৈখালী গ্রামের কাছে বাঁধ ভেঙ্গে যায়। 

স্থানীয় ইউপি সদস্য ও শিক্ষক উদয় কান্তি বাছাড় জানান, পুন” খনন করা বাঁশদহ নদীর জোরারের পানির তোড়ে বিকাল ৪ টার দিকে কৈখালী গ্রামের কাছে বাঁধ ভেঙ্গে যায়। বাঁধের ২০/৩০ হাত এলাকা ভেঙ্গে পানি ভিতরে ঢুকছে। মুহুর্তের মধ্যে কৈখালী, সেনেরচক, কামালকাটি ও বসুখালী গ্রাম, বিল ও ঘের প্লাবিত হয়ে যায়। জোয়ারের শেষ না হওয়া পর্যন্ত পানি উঠতে থাকবে। ভাটার সময় অর্থাৎ রাতের মধ্যে বাঁধ রক্ষায় কাজ করা হবে। এজন্য বাঁশ ও বস্তা আনার ব্যবস্থা করা হয়েছে। পানি কমলেই কাজ শুরু করা হবে। রাতের মধ্যেই বাঁধ রক্ষার লক্ষ্যে কাজ করা হবে। রাতের জোয়ার আসার পূর্বেই বাঁধ রক্ষা করা না গেলে বালিয়াপুর, লতাখালী, শংকরমনিসহ পাশের গ্রামে পািন ঢুকতে পারে বলে তিনি শঙ্কা প্রকাশ করেন। শোভনালী ইউনিয়নের প্রায় সবটাই মৎস্য চাষের ঘের। পানিতে ঘেরের মাছ ভেসে যাচ্ছে। রক্ষা করতে না পারলে কোটি কোটি টাকার মাছ ও ঘরবাড়িসহ সকল কিছুর ব্যাপকস ক্ষতি হবে। 

এরিপোর্ট লেখা পর্যন্ত পাউবো বা সরকারি কোন কর্মকর্তা এখনো ভাঙ্গন স্থান পরিদর্শন বাঁধ রক্ষার্থে সহযোগিতা প্রদান করেননি বলে এলাকাবাসী জানান। 

এবিএন/জি এম মুজিবুর রহমান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ