দেবহাটায় স্বাস্থ্যসেবা নিশ্চিতে রেফারেল কার্ড বিতরণ করলেন রুহুল হক এমপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২২, ১১:০৯

"শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ" এই শ্লোগানকে সামনে রেখে কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্যসেবা নিশ্চিতে রোগী স্বাস্থ্য সেবা ও রেফারেল কার্ড বিতরনের উদ্বোধন করেছেন সাতক্ষীরা-৩ আসনের এমপি সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ রুহুল হক। 

রবিবার ১৪ আগষ্ট, ২২ সকাল ১০টায় দেবহাটা উপজেলার নওয়াপাড়া মাদ্রাসা প্রাঙ্গণে নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের ব্যবস্থাপনায় ও দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে রুগী স্বাস্থ্য সেবা ও রেফারেল কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি এই কার্ড বিতরনের উদ্বোধন করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে দেবহাটা উপজেলার পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুল লতিফ, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান সাহেব আলী এবং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের মধ্যে প্রথম কোন কমিউনিটি ক্লিনিকে এই ধরনের স্বাস্থ্য সেবা কার্ড প্রদানের মাধ্যমে সাধারন মানুষের চিকিৎসা নিশ্চিতকল্পে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ৪টি ওয়ার্ড নিয়ে প্রাথমিকভাবে উপজেলা প্রশাসনের অর্থায়নে এই প্রকল্পটি গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে। 

অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল হক লাভলু বিশ্বাস, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গৌতম কুমার, সাবেক ইউপি সদস্য মনিরুজ্জামান মনিসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্ত ও উপকারভোগীবৃন্দ উপস্থিত ছিলেন।

এবিএন/আর.কে.বাপ্পা/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ