আজকের শিরোনাম :

নিকলীতে পৈতৃক ভিটায় ঘর বাঁধতে গিয়ে বাধা, থানায় অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২২, ১০:৫৫ | আপডেট : ১৫ আগস্ট ২০২২, ১০:৫৮

কিশোরগঞ্জ নিকলীতে পৈতৃক সম্পত্তিতে ঘর বাধতে গিয়ে এলাকার প্রভাবশালীদের বাধার মুখে পড়েন নিকলী উপজেলার জারইতলা ইউনিয়নের রোদারপুড্ডা গ্রামের মরহুম হাজী আব্দুল হেকিমের কন্যারা। 

জানা যায়, মরহুম হাজী আব্দুল হেকিমের কোন পুত্র সন্তান না থাকায় জীবিত থাকা অবস্থায় কন্যাদের নামে তার সম্পদের বেশির ভাগ অংশ লিখে দিয়ে যান এবং মরহুম হাজী আব্দুল হেকিম মৃত্যুর আগে তার মেয়েদের বলে যান, তাদের মা জহুরা খাতুন যতদিন জীবিত আছেন ততদিন তাদের মা সেই সম্পদ দেখা-শুনা করবেন। বেশ কয়েক বছর যাবৎ সে সম্পদের কিছু অংশে মাটি ভরাট করে দোকান নির্মাণ করে ভাড়া দিয়ে আসছেন। আব্দুল হেকিমের স্ত্রী জহুরা খাতুন সেই দোকান ঘর ভাড়ার টাকা ও ধানের জমি থেকে আসা টাকা দিয়ে দিনাদিপাত করেন। 

বেশ কিছুদিন যাবৎ অভিযুক্ত আসামীগণ তাদের ভোগ-দখলিয় দোকার সহ কিছু জমি-জায়গা জোড় জবর দখলের পায়তারা সহ ভাড়াটিয়াদের বিভিন্ন ধরনের ভয়-ভীতি হুমকি প্রদান করে আসছে। 

অভিযোগ সূত্রে জানা যায় যে, গত ১১-০৮-২০২২ তারিখে সকাল সাড়ে দশটার সময় একটি নতুন দোকান ঘর নির্মাণ করতে গেলে, মেয়ের জামাতা মোঃ সেলিম আজাদ হেলিম (৪৮), শরীফ মিয়া (৩৫), বাহার উদ্দিন মেম্বার (৬০), আল ইসলাম (৪৫), তাইজ উদ্দিন (৪৫), আব্দুল বাছির (৬২) সহ অজ্ঞাত আরো ২/৩ জন মিলে দোকান নির্মাণ কাজে বাধা প্রদান করেন এবং পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করেন।

এ ব্যাপারে ১০ জনকে আসামি করে নিকলী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মোঃ সেলিম আজাদ হেলিম এ প্রতিনিধিকে বলেন, আমার স্ত্রী মোছাঃ সুফিয়া খাতুন নি¤œ তফসিল ভুক্ত ভূমিতে দলিল মুলে ৪ শতাংশ জায়গা খরিদ করেছে তারঁ বোনদের কাছ থেকে। আমার স্ত্রী সুফিয়াকে তার ক্রয়কৃত ভূমি তার বোনেরা এখনো বুঝিয়ে দেয় নাই। ঘটনার দিন আমি বাদিগণ আমার ক্রয়কৃত জায়গায় ঘর উঠাইতে চাইলে আমি তাতে বাধা প্রদান করি। অভিযোগের বিষয়ে জানতে চাইলে নিকলী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনসুর আলী আরিফ এ প্রতিনিধিকে বলেন, উভয় পক্ষেরই অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এবিএন/জয়দেব আচার্য্য/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ