আজকের শিরোনাম :

সুনামগঞ্জে বঙ্গবন্ধুর শাহাদৎবার্ষিকী উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২২, ১২:৩৭

সহস্রাধিক প্রতিযোগীর উপচেপড়া ভিড়ের মধ্যে দিয়ে সুনামগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী পালিত হয়েছে। 

গতকাল শনিবার (১৩ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় সুনামগঞ্জ পৌরসভা চত্বরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জননেতা নোমান বখত পলিনের ব্যক্তিগত উদ্যোগে উক্ত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নোমান বখত পলিন। 

অন্যান্যদের মধ্যে জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট নজরুল ইসলাম শেফু, এডভোকেট চান মিয়া, এডভোকেট শুকুর আলী, এডভোকেট আব্দুল অদুদ, এডভোকেট বিমান রায়, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সুয়েব চৌধুরী, সহ-সভাপতি ঝন্টু তালুকদার, পৌর আওয়ামী লীগ সহ-সভাপতি মোঃ সফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সৈকতুল ইসলাম শওকত, দপ্তর সম্পাদক লিটন সরকার, আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি আল-হেলাল, কবি শামসুল কাদির মিছবাহ ও সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল চৌধুরীসহ  আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

দুপুর থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য উৎসবমুখর পরিবেশে প্রতিযোগিতাস্থলে উপস্থিত হন। 

পৌর চত্বরে সকলের ঠাই না হওয়ায় পৌরভবনের ছাদে, ৩য়-১ম তলায় এবং পৌরসভার প্রতিটি হলরুমে বসে প্রতিযোগীরা চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ নেয়। 

জননেতা নোমান বখত পলিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এ প্রজন্মের শিশু কিশোরদের আগ্রহ দেখে আমি সত্যিই অবাক। কোন ধরনের প্রচার ছাড়াই এত এত শিশু কিশোরদের নিয়ে তাদের অভিভাবকরা প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। এ থেকে ডিজিটাল বাংলাদেশ গড়ার একটি নতুন ম্যাসেজ পাচ্ছি আমরা। আসলে এই প্রজন্মও চায় জাতির জনকের আদর্শকে নিয়ে পথ চলতে। তাই প্রজন্মের প্রয়োজন পূরন করে ভবিষ্যতের উন্নয়ন ও অগ্রগতির বাংলাদেশ বিনির্মাণে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি ১৫ আগস্টে শহীদ জাতির জনকসহ সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত প্রধানমন্ত্রী জননেত্রীসহ মুজিব পরিবারের সকলের প্রতি তার শ্রদ্ধা ও সমবেদনা জানান।  

এবিএন/অরুন চক্রবর্তী/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ