আজকের শিরোনাম :

বাউফলে ২৫০ মিটার ভাঙনরোধ প্রকল্পের উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২২, ১০:৩৮

পটুয়াখালীর বাউফল উপজেলার কাছিপাড়া ইউনিয়নের কারখানা নদীর ভাঙন থেকে বিদ্যালয়, বসতবাড়ি ও ফসলী জমি রক্ষার জন্য জিও ব্যাগ ডাম্পিং প্রকল্পের উদ্বোধন করেছেন সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি ও জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আসম ফিরোজ এমপি। 

আজ শনিবার উপজেলার রঘুনদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত নদীভাঙণরোধ প্রকল্পের উদ্বোধণকালে প্রধান অথিতির বক্তব্যে আসম ফিরোজ এমপি বলেন, রিজার্ভ স্থিতিশীল রাখার জন্যই জ্বালানি তেলের আমদানী কমানো হয়েছে। আমরা জ্বালানি খরচ বাঁচাতে বিদ্যুতের ব্যবহার কিছুটা কমাতে চাই। ইউক্রেণ-রাশিয়া যুদ্ধ স্থগিত হলেই বিশ্ববাজার নিয়ন্ত্রণে চলে আসবে। তখন আবার পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। যাদের দেশপ্রেম নেই তারাই রোজ হেরিকেন নিয়ে মিছিল করে। প্রতিদিন বলে জিনিস পত্রের দাম বেশী। রে বোকার দল বিএনপি ২৩ হাজার মেগওয়াট বিদ্যুৎ দেওয়ার ক্ষমতা আওয়ামী লীগ সরকারের আছে। কিন্তু আমরা কমিয়ে দিয়েছি এ কারণে, বিদ্যুৎ উৎপাদন করতে যে তৈল লাগবে সেই টাকা দিয়ে যদি বেশি দামে তৈল ক্রয় না করি তবে আমাদের রিজার্ভে মজুদ থাকবে। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, উপবিভাগীয় প্রকৌশলী রেজা আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম নিসু ও এপিএস আনিচুর রহমান প্রমুখ। কাছিপাড়া ইউনিয়নের বাহেরচর থেকে গোপালিয়া পর্যন্ত ২৫০ মিটার এলাকায় প্রাথমিক পর্যায়ে ১২ হাজার জিও ব্যাগ ফেলে ভাঙণরোধ করা হবে। শিগগিরই মোট সাড়ে ৩ কিলোমিটার এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণের জন্য একটি প্রকল্প হাতে নেয়া হবে জানিয়েছেন আ.স.ম ফিরোজ এমপি।  

এবিএন/মোঃ দেলোয়ার হোসেন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ