আজকের শিরোনাম :

কয়রায় বেড়িবাঁধ ভেঙে প্লাবিত ৪ গ্রাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২২, ২১:০০

খুলনার কয়রা উপজেলায় কপোতাক্ষের পাড়ের অস্থায়ী রিংবাঁধ ভেঙে চার গ্রাম প্লাবিত হয়েছে। 

শনিবার (১৩ আগস্ট) দুপুরে  উপজেলার দক্ষিণ বেদকাশি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের চরামুখা গ্রামে প্রবল জোয়ারের পানিতে প্রায় ২০০ মিটার বেড়িবাঁধ  কপোতাক্ষ নদে ভেঙে গেছে।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) গাফিলতির কারণে এ রিংবাঁধ আবারও ভেঙেছে বলে স্থানীয় লোকজন অভিযোগ করেছেন।

দক্ষিণ বেদকাশী এলাকার স্বাধীন সমাজকল্যাণ যুব সংস্থার সভাপতি মো. আবু সাঈদ খান বলেন, দক্ষিণ বেদকাশীর চরামুখা এলাকায় ওয়াপদার ২০০ মিটার রিংবাঁধ শনিবার (দুপুরের জোয়ারে ভেঙে যায়। এতে চার গ্রামের মানুষ প্লাবিত হয়েছে। বাঁধ না ভাঙলে পাউবোর ঘুম ভাঙে না। 

দক্ষিণ বেদকাশী ইউনিয়ন মানুষকে লোনাপানির হাত থেকে মুক্ত করার জন্য পাউবোসহ সংশ্লিষ্ট সবার দ্রুত হস্তক্ষেপ কামনা করেন তিনি।

দক্ষিণ বেদকাশী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য ওসমান গনি বলেন, শনিবার দুপুরের দিকে জোয়ারের সময় আবারও বেড়িবাঁধ ভেঙে ওই এলাকায় লবণ পানি ঢুকেছে। 

তিনি জানান, গত ১৭ জুলাই ওয়াপদায় যে বেড়িবাঁধ ভেঙে ছিল তার পাশ থেকেই এবার ভেঙেছে। এর আগে ১৭ জুলাই রোববার ভাটির টানে ২শ’ মিটার জায়গাজুড়ে ভাঙন লাগে। সকালে স্থানীয়রা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মেরামতের চেষ্টা চালায় কিন্তু দুপুরের জোয়ারের পানি দ্রুত বৃদ্ধি পাওয়ায় লোকালয়ে পানি প্রবেশ করছে।

দক্ষিণ বেদকাশি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আব্দুর ছালাম খাঁন জানান, শনিবার দুপুরে জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে অস্থায়ী রিংবাঁধ ছাপিয়ে ভেঙে যায়। সেই সাথে তিন থেকে চারটি গ্রাম প্লাবিত হয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ