আজকের শিরোনাম :

গাইবান্ধায় বিএনপির প্রতিবাদ সমাবেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২২, ১৩:২১

জনপ্রতিনিধিত্বহীন সরকার কর্তৃক জ্বালানী তেল, সকল পণ্য, পরিবহন খাতে ভাড়া বৃদ্ধিসহ অসহনীয় লোডশেডিং এবং ভোলায় বর্বরোচিত হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধা জেলা বিএনপির উদ্যোগে গতকাল শুক্রবার দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা: মইনুল হাসান সাদিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহামুদুন্নবী টিটুলের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, জেলা বিএনপির সহ-সভাপতি মো. শহিদুজ্জামান শহীদ, কৃষক দল জেলা সভাপতি মো. ইলিয়াস হোসেন, জেলা বিএনপির সহ-সভাপতি মোর্শেদ হাবীব সোহেল, জেলা বিএনপির নেতাসহ সাত উপজেলা বিএনপি সভাপতি, সাধারণ সম্পাদক ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

বক্তারা বলেন, জ্বালানী তেল, সকল পণ্য, পরিবহন খাতে ভাড়া বৃদ্ধি করায় সারাদেশের মানুষ এখন নাজেহাল হয়ে পড়েছে। বিশ্বে জ্বালানী তেলের দাম কমলেও বাংলাদেশে এখনও তেলের দাম কমছে না। জনগণের পকেটের টাকা খালি করে এই সরকার সেই টাকা আত্মসাৎ করছে। শুধু তাই নয়, দেশ থেকে প্রতিবছর হাজার হাজার কোটি টাকা পাঁচার হচ্ছে, সরকার সেই পাঁচারকারীদের গ্রেফতার করছে না এবং পাঁচার বন্ধ করতে পারছেনা। অথচ আইএমএফ’র কাছ থেকে সামান্য কিছু ঋণ নিতে তাদের শর্তানুযায়ী জ্বালানি তেলের মুল্যবৃদ্ধি করছে। 

বক্তারা শোষক লুটপাটকারী এবং অর্থ পাঁচারকারীদের পাহারাদার বর্তমান সরকারের সকল হঠকারি সিদ্ধান্ত ও দমন-পীড়ন, পুলিশী নির্যাতন রুখে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি আহবান জানান। 

তাই বক্তারা সারাদেশে হত্যাকা-, গুম ও খুনের রাজনীতি বন্ধ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের জোর দাবি জানান। 

এবিএন/আরিফ উদ্দিন/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ