আজকের শিরোনাম :

আত্রাইয়ে অর্ধশতাধিক বিয়ে করে আলোড়ন সৃষ্টি করেছেন রানা চৌধুরী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২২, ১২:২৪

নওগাঁর আত্রাইয়ে অর্ধশতাধিক বিয়ে করে এলাকাজুড়ে আলোড়ন সৃষ্টি করেছেন বিয়ে পাগল রানা চৌধুরী (৭০)। তিনি উপজেলার শাহাগোলা গ্রামের বাসিন্দা।

জানা যায়, রানা চৌধুরী বাল্যকালে শাহাগোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া শুরু করেন। পরে নওগাঁ ওয়াইএমসিএ বয়েজহোম স্কুলে ৮ম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেন। এরপর তিনি কর্ম জীবনে পদার্পন করেন। 

কর্মজীবনে ওয়েলডিং ওয়ার্কশপের কর্মচারী, কাঠমিস্ত্রী, দর্জি, স্টুডিওতে ফটোগ্রাফার, বিভিন্ন নাট্যানুষ্ঠানের ফটোগ্রাফার, সিনেমা হলের অপারেটরসহ সর্বশেষ বার্ধক্যে এসে নিজ এলাকায় ভাজা বিক্রেতা হিসেবে তিনি কর্মজীবন অতিবাহিত করেন। রানা চৌধুরী বলেন, কর্মজীবনে তিনি দেশের প্রায় সব জেলাতে অবস্থান করেছেন। চঞ্চল প্রকৃতির যুবক হিসেবে বিভিন্ন জেলায় অবস্থানকালে বিয়েও করেছেন অনেক জেলাতে। তার বিয়ের সঠিক সংখ্যা বলতে না পারলেও ৫০ এর উর্ধে বিয়ে করেছেন বলে তিনি এ প্রতিনিধিকে জানিয়েছেন। বিভিন্ন সময়ে বিভিন্ন কারনে প্রায় সব বিয়েই আবার বিচ্ছেদ হয়ে গেছে। বর্তমানে তার সংসারে প্রথম স্ত্রীই টিকে রয়েছেন। বাঁকিগুলো একে একে বিচ্ছেদ হয়ে গেছে। 

বার্ধেক্যের ভারে শারীরিক দিক দিয়ে দুর্বল হয়ে পড়লেও তার মনোবল এখনও চাঙ্গা রয়েছে। কথায় কথায় হাসি, বিভিন্ন প্রশ্নে হাস্যোজ্জল উত্তর দিয়েছেন। তার দীর্ঘ জীবনের অভিজ্ঞতার বর্ণনায় মুগ্ধ অনেকে। 

শাহাগোলা গ্রামের সালমান সোহেল ও আব্দুর রহামন লিটন বলেন, রানা চৌধুরী তার জীবনের বৃহত অংশ এলাকার বাইরে কাটিয়েছেন। সম্প্রতি কয়েক বছর থেকে তিনি নিজ বাড়িতে এসে শাহাগোলা বাজারে ভাজা বিক্রি করেন। তার বর্ণাঢ্য জীবনের বর্ণনা আমরাও শুনেছি। তবে অর্ধশতাধিক বিয়ের বিষয়টি আমরা জানতাম না। 

তারাটিয়া গ্রামের বিশিষ্ট সমাজসেবক অধ্যক্ষ ডিএস জাহিদ বলেন, যদিওবা বিষয়টি নিয়ে এলাকাজুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। তবে এটি সামাজিক অবক্ষয়। 

এবিএন/রুহুল আমিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ