আজকের শিরোনাম :

বেড়ায় ভাতিজাকে অপহরণের অভিযোগ চাচার বিরুদ্ধে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২২, ১১:০১

পাবনার বেড়ায় আপন ভাতিজাকে অপহরণের সাথে জড়িত থাকার অভিযোগ উঠেছে চাচার বিরুদ্ধে। 

উপজেলার আমিনপুর থানার মাসুমদিয়া ইউনিয়নের রাজধরদীয়া গ্রামের আমিন শেখের ছেলে নয়ন শেখকে অপহরণের অভিযোগ উঠেছে আমিন শেখের এর বড় ভাই গহের শেখ এর বিরুদ্ধে। প্রায় চৌদ্দ মাস আগে নিখোঁজ  হওয়া সন্তানের খোজ আজও পায়নি পাগল প্রায় বাবা-মা। কোলে ফিরে আসেনি তাদের আদরের প্রিয় পুত্র। 

আমিনপুর থানায় নিখোঁজ বিষয়ে সাধারন ডায়েড়ি করার পর সন্তানকে ফিরে পাওয়ার কোন ধরনের আশ্বাস বা সম্ভবনা না থাকায় নিখোঁজের পিতা বিজ্ঞ আদালতের শরণাপন্ন হন।        
      
নিখোঁজ নয়নের পিতা বলেন, আমার বড় ভাই গহের শেখ আমার ছেলেকে অপহরণ করেছে। ছেলে নিখোঁজের পর থেকে আমার কাছ থেকে সে বিভিন্ন কৌশলে প্রায় ৫-৬ লক্ষ টাকা নিয়েছে। তিনি প্রশাসনের কাছে তার সন্তানকে তার কাছে ফিরিয়ে দেওয়া ও দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
     
ঘটনার বিবরণে জানা যায়, ২০২১ সালে ৭ জুলাই বুধবার আমিনপুর থানার মাসুমদিয়া ইউনিয়নের রাজধরদিয়া গ্রামের আমিন শেখের চৌদ্দ বছরের ছেলে নয়ন নিখোঁজ হয়। আত্মীয়-স্বজনের বাড়ীসহ সর্বত্র খোঁজ করে না পেয়ে নয়ন শেখ এর বড় ভাই পরের দিন ৮ জুলাই আমিনপুর থানায় সাধারণ ডায়েরি করে। 

ডায়েরি করা পর অনেকদিন অতিবাহিত হলেও তাকে খুঁজে না পেয়ে পরিবারের লোক জন হতাশ হয়ে পরে। এভাবে নিখোঁজ সন্তানকে ফিরে পাবার আশা না থাকায় নিখোঁজের পিতা ২০২১ সালের ৯ আগষ্ট পাবনার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৬ এ যার নং-৩৯/২০২১, ৩৬৪/৩৪ ধারায় একটি পিটিশন মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত পিবিআইকে মামলা তদন্ত করার নির্দেশ প্রদান করেন। 

পরবর্তীতে পিবিআই-এর তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে ১৪ জুলাই ২০২২ তারিখে আমিনপুর থানায় আটজন ও অজ্ঞাতনামা চারজন মোট ১২ জনকে আসামি করে একটি অপহরণ মামলা দায়ের করেন। যাহার ১০ ধারা ৩৬৪/৩৪ পেনাল কোড ১৮৬০। 

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী এসআই রনি সাহাকে মামলা পরিচালনার দায়িত্ব প্রদান করেন।

এবিএন/নির্মল সরকার/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ