৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সাতক্ষীরায় বাস চলাচল শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২২, ২০:১৯

টানা আট ঘণ্টা বন্ধের পর সাতক্ষীরা থেকে দূরপাল্লার গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করেছে সাতক্ষীরা পরিবহন মালিক সমিতি। মঙ্গলবার (৯ আগস্ট) বেলা সাড়ে ৫টার দিকে বিষয়টি জানান সাতক্ষীরা বাস মিনিবাস মালিক সমিতির আহ্বায়ক সাইফুল করিম সাবু।

শ্রমিক ইউনিয়নের দুই পক্ষের বিরোধকে কেন্দ্র করে যশোরে থাকা সাতক্ষীরার পরিবহন কাউন্টারগুলোতে তালা লাগানোর প্রতিবাদে সকাল থেকেই পরিবহন চলাচল বন্ধ ঘোষণা করে সাতক্ষীরা পরিবহন মালিক সমিতি। সকাল থেকে কোনো পরিবহন সাতক্ষীরা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

সাতক্ষীরা এক্সপ্রেস কাউন্টারের ম্যানেজার মনিরুল ইসলাম মনি বলেন, সকাল থেকে কোনো গাড়ি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। তবে বিকেলে সিদ্ধান্ত হয়েছে গাড়ি চলবে। সন্ধ্যার পর আমাদের গাড়ি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

সাতক্ষীরা পরিবহন পরিচালক কমিটির সভাপতি তাহমিদ সায়েদ চয়ন বলেন, বাস মিনিবাস মালিক সমিতি ও শ্রমিকদের দ্বন্দ্বের কারণে আমাদের পরিবহনের ওপর চাপ পড়ছে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে সমাধান না করলে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে।

সাতক্ষীরা বাস মিনিবাস মালিক সমিতির আহ্বায়ক সাইফুল করিম সাবু বলেন, গত ৫ আগস্ট সাতক্ষীরার শ্যামনগরে শ্রমিকদের সঙ্গে মারামারির ঘটনা ঘটে। তখন শ্যামনগরের উশৃঙ্খল শ্রমিকরা যশোরের গাড়ি শ্যামনগর যেতে নিষেধ করে। নিষেধ উপেক্ষা করে যশোরের গাড়ি কালিগঞ্জে গেলে আটকে দেয় শ্রমিকরা। পরে ছেড়েও দেয়।

তিনি বলেন, সেই ইস্যুকে কেন্দ্র করে যশোর মালিক সমিতি ও শ্রমিক নেতারা গতকাল (সোমবার) যশোরে থাকা সাতক্ষীরার পরিবহন কাউন্টারগুলোতে তালা লাগিয়ে দেয় ও গাড়ি আটকে দেয়। এর প্রতিবাদে সাতক্ষীরার পরিবহন মালিকরা গাড়ি চলাচল বন্ধ করে দেয়। পরবর্তীতে আজ (মঙ্গলবার) বেলা ২টার দিকে পরিবহন মালিকদের সঙ্গে বৈঠক করা হয়। বৈঠক শেষে বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে চলমান এ বিরোধ নিরসন না হলে পরবর্তীতে পুনঃরায় কর্মসূচি ঘোষণা করা হবে। তবে আপাতত পরিবহন চলবে।

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ