আজকের শিরোনাম :

পদ্মা সেতুর টোলপ্লাজার সামনে বাইকারদের মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ১৭:৪২

পদ্মা সেতু ও এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল চলাচলের অনুমতির দাবিতে মানববন্ধন করেছে শরীয়তপুর বাইকারস নামে একটি সংগঠন। বুধবার (৬ জুলাই) বেলা ১২টার দিকে পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজার সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে অংশ নেন শতাধিক মোটরসাইকেল চালক।

এর আগে মঙ্গলবার দুপুরে সংগঠনটি একই দাবি জানিয়ে শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসান বরাবর স্মারকলিপি প্রদান করে।

মানববন্ধন থেকে বক্তারা ঈদের আগে পদ্মা সেতুসহ সব মহাসড়কে মোটরসাইকেল চলাচলের অনুমতির দাবি জানান। ঈদে ঘরমুখো মানুষের অতিরিক্ত চাপ থাকে। পরিস্থিতি সামাল দিতে মোটরবাইক বন্ধ রাখা হলে যাত্রীদের ভোগান্তি কয়েক গুণ বাড়বে বলে দাবি করেন বাইকাররা। পরীক্ষা-নিরীক্ষা করে বৈধ কাগজপত্র ও লাইসেন্সধারী সবাইকে পদ্মা সেতু ব্যবহারের অনুমতির বিষয়টি বিবেচনায় নিতে সরকারের প্রতি দাবি জানান তারা।

শরীয়তপুর বাইকারস গ্রুপের রোকন উদ্দিন বলেন, ‘আইনের প্রয়োগ করে সঠিকভাবে কাজ করলে কোনও বাইকার অবৈধভাবে সেতুতে উঠতে পারবে না। অন্য জেলায়ও যেতে পারবে না। সঠিকভাবে কঠোর আইন প্রয়োগ করা হোক, পদ্মা ব্রিজ বাইকারদের জন্য উন্মুক্ত করে দেওয়া হোক। আমাদের টাকায় আমাদের সেতু, আমরা কেন বঞ্চিত হবো? এটি আমাদের দাবি।’

তিনি আরও বলেন, ‘পদ্মা সেতুতে বাস-ট্রাকের দুর্ঘটনা হলো, শুধু বাইক কেন নিষিদ্ধ? মাথাব্যথা হলে তো আর মাথা কেটে ফেলা যাবে না। এটা কোনও সমাধান নয়। বাইকের কারণে পরিবহন সেক্টরের ভোগান্তিতে পড়তে হয় না আমাদের। খুব সহজেই যাতায়াত করা যায়। অনেক বাইকারের আয়ের প্রধান উৎস বাইক। ঈদে পদ্মা সেতুতে বাইক চলাচলের সুযোগের পাশাপাশি ট্রাফিক আইন মেনে আন্তজেলা বাইক চলাচলের সুযোগ চাই।’

উল্লেখ্য, পদ্মা সেতুতে ২৬ জুন সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে মোটরসাইকেল চালকসহ দুই নিহত হন। এরপর ২৭ জুন ভোর ৬টা থেকে, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্দেশে পদ্মা সেতু দিয়ে সব ধরনের মোটরসাইকেল চলাচল বন্ধ রয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ