আজকের শিরোনাম :

১৮ লাখ টাকায় প্রাথমিক শিক্ষক নিয়োগে উত্তীর্ণ করে দেয়ার চুক্তি, গ্রেপ্তার ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ০৯:৩০

পঞ্চগড়ে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দুই পরীক্ষার্থীসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পঞ্চগড় থানা পুলিশ। মঙ্গলবার (৫ জুলাই) রাতে জেলা প্রশাসক কার্যালয়ে মৌখিক পরীক্ষা দেয়ার পর রাতে তাদের আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম  বাদী হয়ে পঞ্চগড় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।  

গ্রেপ্তারকৃতরা হলেন, জালিয়াত চক্রের মূল হোতা বেলাল উদ্দীন (৩৮), মোকসেদুর রহমান (২৮) ও আহসান হাবিব (২৮)।

পুলিশ ও প্রাথমিক শিক্ষক নিয়োগ বোর্ড সূত্র জানায়, মঙ্গলবার সকাল থেকে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রাথমিক নিয়োগ পরীক্ষার জন্য মৌখিক পরীক্ষা নেয়া হয়। এর মধ্যে পরীক্ষার্থী মকসেদুর রহমান ও আহসান হাবিবের মৌখিক পরীক্ষার খাতার হাতের লেখার সঙ্গে মৌখিক পরীক্ষায় অংশ নেয়া হাতের লেখার অমিল পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষায় প্রক্সি পরীক্ষার্থী দিয়ে পরীক্ষা দেয়ার কথা স্বীকার করেন তারা। প্রায় ১৮ লাখ টাকার বিনিময়ে প্রক্সি পরীক্ষার্থীর মাধ্যমে পরীক্ষায় উত্তীর্ণ করে দেয়ার চুক্তি করা হয়েছিল বলেও স্বীকার করেন তারা। আর এ জালিয়াতির মূল হোতা ছিলেন বালিয়াডাঙ্গীর গণউন্নয়ন সমবায় সমিতির পরিচালক বেলাল উদ্দীন। এরপর কৌশলে তাকেও ডেকে এনে তিন জনকে পুলিশের হাতে সোর্পদ করা হয়।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দুই পরীক্ষার্থীসহ তিন জনকে গ্রেপ্তার করার বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা প্রশাসকের কার্যালয় থেকে তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। বর্তমানে তারা কারাগারে রয়েছেন। তাদের বিরুদ্ধে মামলার দায়ের করা হয়েছে।
 
জেলা প্রাথমিক শিক্ষক নিয়োগ বোর্ডের সভাপতি ও জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, মৌখিক পরীক্ষা নেয়ার সময় তাদের হাতের লেখা দেখে প্রাথমিকভাবে আমাদের সন্দেহ হয়। পরে কৌশলে জিজ্ঞাসাবাদে তারা অন্য কাউকে দিয়ে লিখিত পরীক্ষা দিয়েছিলেন এবং এজন্য তারা মোটা অংকের টাকা লেনদেন করেছেন বলেও স্বীকার করেন। এজন্য তাদের আটক করে রাখা হয়। সকলের পরীক্ষা শেষে কৌশলে নিয়োগ পরীক্ষায় এমন জালিতির মূল হোতা বেলাল হোসেনকে ডেকে এনে তিন জনকেই পুলিশের হাতে সোপর্দ করা হয়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ