আজকের শিরোনাম :

বাউফলে বিএনপির নতুন আহ্বায়ক কমিটি নিয়ে অসন্তোষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২২, ১১:১৪

নৈতিক স্থলন ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২৬ জুন পটুয়াখালীর বাউফল উপজলো বিএনপির আহ্বায়ক মো. শাহজাদা মিয়া ও সদস্য সচিব মো. অলিয়ার রহমানকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয় জেলা বিএনপি। 

এর একদিন পরে নতুন করে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে  আহ্বায়ক পদে আবদুল জব্বার ও সদস্য সচিব পদে আপলে মাহমুদ ফিরোজকে দায়িত্ব দেয়া হয়েছে। 

উপজেলা বিএনপির নতুন আহ্বায়ক কমিটিতে বিতর্কিত ব্যক্তি ধুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল জব্বার মৃধাকে  আহ্বায়ক পদে নতুনভাবে দায়িত্ব প্রদান করায় তৃণমূল নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। 

গত সোমবার (২৭ জুন) রাতে পটুয়াখালী জেলা বিএনপির আহব্বায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া ও সদস্য সচিব ¯েœহাশু সরকার কুট্রি স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাঁকে ওই দায়িত্ব দেওয়া হয়েছে। 

দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল জব্বার গত ২৮ মে অনুষ্ঠিত পার্শ্ববর্তী বাকেরগঞ্জ উপজেলার ৫ নম্বর দুর্গাপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী এস.এম. সিরাজুল ইসলাম (বশার) এর নির্বাচনী প্রচার প্রচারণা সরাসরি অংশ নিয়েছে। মিছিল মিটিং ও সভা-সমাবেশ করেছে। যার ছবি সামাজিক মিডিয়া ভাইরাল হয়েছে।

এ ছাড়া দলীয় নির্দেশনা অমান্য করে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আপন ছোট ভাই মোঃ নজরুল ইসলামকে দিয়ে ধূলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করিয়েছেন। এসব ঘটনায় বিভিন্ন সময়ে দলের মধ্যে আব্দুল জব্বারকে নিয়ে বির্তকের সৃষ্টি হয়। অপরদিকে পূর্বের কমিটির স্বাক্ষর প্রদান ক্ষমতা সম্পন্ন যুগ্ম আহ্বায়ক আপেল মাহমুদ ফিরোজকে নতুন কমিটিতে সদস্য সচিবের পদ দেওয়া হয়েছে। 

এ বিষয়ে সাবেক বিএনপি এমপি শহিদুল আলম তালুকদারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, উপজেলা বিএনপির আহ্বায়ক থাকা উচিত ছিল উপজেলা সদরের মধ্যে। যাকে দেওয়া হয়েছে তার বাড়ী ধূলিয়া ইউনিয়নে। দূর থেকে লোকজনের সাথে যোগাযোগ রক্ষা করা কঠিন হবে। সেন্টার ও জেলা বিএনপি পূর্বের ও বর্তমান আহ্বায়ক কমিটি গঠন করেছে। এবং উপজেলার সব ইউনিয়নে কমিটি করে অনুমোদনের দায়িত্বও তাদেরকে দেওয়া হয়েছে। তাদের (আহবায়ক) কমিটির ব্যাপরে তিনি কোন মন্তব্য বরবে না। সাধারন জনগণের সাথে আলাপ করলেই সব পাওয়া যাবে।

এবিএন/মোঃ দেলোয়ার হোসেন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ