আজকের শিরোনাম :

দুর্গাপুরে শ্রেষ্ঠ সন্তান সম্মাননা প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২২, ১৩:০৭

নেত্রকোনার দুর্গাপুরে সদর ইউনিয়নে ডিএসকে‘র প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আয়োজনে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে, ও দুস্থ স্বাস্থ্য কেন্দ্রের সহায়তায় শ্রেষ্ঠ সন্তান, শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা এবং স্থানীয় প্রবীণদের হুইলচেয়ার বিতরণ করা হয়। ওই ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে সোমবার বিকেলে নানা আয়োজনে এ কার্যক্রম সম্পন্ন হয়।

স্থানীয় প্রবীণ কমিটির সভাপতি মোঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে ও প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির সহকারী শাখা ব্যবস্থাপক মোরশেদ আলম এর সঞ্চালনায়, অন্যদের মধ্যে আলোচনা করেন, উপজেলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার, ইউপি চেয়ারম্যান মোঃ সাদেকুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার মোঃ সোহরাব হোসেন তালুকদার, ডিএসকের যুগ্ম পরিচালক মোঃ আলাউদ্দিন, সহকারী পরিচালক মোঃ শামছুল আলম খান, আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ নজরুল ইসলাম, সমৃদ্ধি কর্মসূচীর সমন্বয়কারী রুপন কুমার সরকার, ইউনিয়ন প্রবীণ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হাই প্রমুখ। 

আলোচনা সভায় বক্তারা বলেন, প্রবীণরা আমাদের বোঝা নয়, প্রবীণরা আমাদের সম্পদ, তাদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশকে অগ্রসরের দিকে নিয়ে যেতে হবে। তাই প্রবীনদের কে সম্মানের চোখে দেখার জন্য উদাত্ত আহ্বান জানান। সেইসাথে প্রবীণদের ভরণপোষণ আইন ২০১৩ ও প্রবীণ নীতিমালা বাস্তবায়ন করার জন্য প্রবীণ নেতৃবৃন্দগণ জোর দাবি জানান।

আলোচনা শেষে বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নাফ, মোঃ মোস্তফা কামাল, আঃ খালেক ও মোঃ নুরুল ইসলামকে শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা, শিক্ষক সাঈদ হাসান, শিক্ষক আব্দুল হান্নান, রিক্সা চালক দানবীর মোঃ তারা মিয়া, এন্টনি রিছিল, আব্দুল কদ্দুছ কে শ্রেষ্ঠ সন্তান সম্মাননা এবং স্থানীয় প্রবীণ নিলমনি হাজং, মোঃ রহমত আলী ও মোঃ জয়নাল আবেদীনকে বিশেষ সম্মাননা হিসেবে হুইল চেয়ার প্রদান করা হয়।

এবিএন/তোবারক হোসেন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ