আজকের শিরোনাম :

আত্রাইয়ে রাত জেগে গোয়ালঘর পাহারা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০২২, ১৪:০২

নওগাঁর আত্রাইয়ে গরু চুরি আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। অনেক কৃষক রাত জেগে গরুর গোয়াল পাহারা দিচ্ছেন। গত তিন দিনের ব্যবধানে উপজেলার দুই গ্রাম থেকে তিনটি গরু চুরি হয়েছে।

জানা যায়, দুই দিন আগে রাতের অন্ধকারে উপজেলার ভরতেঁতুলিয়া গ্রামের বিদ্যুৎ খন্দকারের গোয়াল থেকে লক্ষাধিক টাকা মূল্যের একটি গরু চোরেরা নিয়ে যায়। তারা গরু চুরি করে পার্শবর্তী কাশিয়াবাড়ি মাঠে গরুটি জবাই করে মাংস লুট করে নিয়ে যায়।

এদিকে গত বুধবার দিবাগত রাতে উপজেলার কয়সা গ্রামের কানা বাবুলের গোয়ালঘর থেকে দুটি গরু চুরি হয়ে যায়। গরু দুটির আনুমানিক মূল্য আড়াই লাখ টাকা। উপজেলার বিভিন্ন মাঠ থেকে বোরো ধান কাটার পর মাঠ ফাঁকা হয়ে যাওয়ায় সংঘবদ্ধ চক্র গরু চুরিতে মেতে উঠেছে। এভাবে প্রতিনিয়িত বিভিন্ন গ্রাম থেকে রাতের অন্ধকারে গরু চুরি হয়ে যাচ্ছে। তাই এলাকার কৃষকরা রাত জেগে গরু পাহারা দিচ্ছেন।

আত্রাই থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, মাঠ ফাঁকা থাকায় গরু চোররা মূল রাস্তা পরিহার করে মাঠ ব্যবহার করছে। ফলে তাদের হাতেনাতে আটক করা সম্ভব হচ্ছে না। তবে আমরা অভিযান খুব জোরদার করেছি শিগগিরই গরুচোরদের আটক করে আইনের আওতায় নিয়ে আসা হবে। 

এবিএন/রুহুল আমিন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ