আজকের শিরোনাম :

ত্রিশ বছরের বিবাদ মীমাংসা করলো পুলিশ সুপার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০২২, ১৩:২৫

বগুড়া জেলা পুলিশের সার্বিক প্রচেষ্টায় আদমদীঘি উপজেলার দুটি গ্রুপের দীর্ঘ ত্রিশ বছরের বিবাদ সমাধান হয়েছে। 

গতকাল বুধবার দিনব্যাপী চেষ্টায় উপজেলার নশরতপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামে এই বিবাদ সমাধান করা হয়েছে। এতে করে ওই গ্রামে শান্তি ফিরে পেয়েছে গ্রামবাসী। অপরদিকে পুলিশের এমন ভূমিকায় সাধুবাদ জানিয়েছে গ্রামবাসীসহ সচেতন মহল।

আদমদীঘির লক্ষীপুর গ্রামে দুটি পক্ষ নিজেদের আধিপত্য বিস্তার প্রতিষ্ঠা করার জন্য প্রায় বিবাদে জড়িয়ে পড়তো। তারা ব্যক্তি কেন্দ্রিক, জমি দখল, মসজিদের জায়গা-জমির দখল নিয়ে বিবাদে জড়াতো। এছাড়া নিজেদের সামাজিক অবস্থান ও রাজনৈতিক আধিপত্য বজায় রাখতে প্রায় দুপক্ষের মাঝে হামলা, মামলা সহ ত্রিশ বছর  ধরে  বিরোধ চলে আসছিলো।দুপক্ষ বিগত ত্রিশ বছরের দুপক্ষের বিরুদ্ধে একাধিক মামলাও দায়ের হয়। 

এসব বিবাদের কারণে অতিষ্ঠ হয়ে গিয়েছিল সাধারণ মানুামের নিরীহ মানুষ। অবশেষে পুলিশ সুপারের নির্দেশনায় বিবাদ নিরসনের উদ্যোগ গ্রহণ করে পুলিশ। 

গতকাল ২৫ মে বুধবার দিনব্যাপী চেষ্টায় রাতে উভয় পক্ষদ্বয় স্থানীয়ভাবে জেলা পুলিশ বগুড়ার মধ্যস্থতায় আপোস নামায় স্বাক্ষর করেন। এবং তাদের মধ্যে আর কোন বিরোধে লিপ্ত হবে না বলেও উভয় পক্ষ সম্মত হয়। উভয় পক্ষদ্বয় যার যার মত শান্তিপূর্ণভাবে বসবাস করবে বলে সংকল্প ব্যক্ত করে। ত্রিশ বছর পর যেন ফিরে পেল শান্তি এমনটাই বলছেন ওই এলাকার জনগণ।

এ সময় উপস্থিত ছিলেন বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) আব্দুল রশিদ, আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলাম খান (রাজু), আদমদীঘি ও দুঁপচাচিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার নাজরান রউফ, আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন, আদমদীঘি থানার পুলিশ পরির্দশক (তদন্ত) আলমাস আলী সরকার।

এছাড়া উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও স্থানীয় চেয়ারম্যান এবং লক্ষীপুর গ্রামের শতশত মানুষ উপস্থিত ছিলেন।

আদমদীঘি সার্কেলের সহকারী পুলিশ সুপার নাজরান রউফ বলেন, ওই গ্রামে দুই পক্ষ বিভিন্ন কারণে প্রায় বিবাদে জড়িয়ে পড়তো। আমরা জানতে পারি তাদের বিবাদ দীর্ঘ ত্রিশ বছর ধরে চলছে। তাই পুলিশ সুপার স্যারের দিক নির্দেশনায় আমরা বিবাদ নিরসনের উদ্যোগ গ্রহণ করি। অবশেষে আমরা তাদের বিবাদ নিরসনে সফল হয়েছি। তারা আর কোন বিবাদে জড়াবে না বলে সম্মত হয়েছে। তবে এই উপজেলা চেয়ারম্যানসহ ওই এলাকার জনগণকে আমাদের সহযোগিতা করার জন্য অনেক ধন্যবাদ জানিয়েছেন এই কর্মকর্তা।

এবিএন/আনোয়ার হোসাইন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ