আজকের শিরোনাম :

বেড়ার কাশীনাথপুরে দুই বেকারিকে ৭৫ হাজার টাকা জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০২২, ১৩:০০

পাবনার বেড়া উপজেলার কাশিনাথপুরের হরিদেবপুর এলাকায় গতকাল ২৫ মে বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ সবুর আলীর দিক নির্দেশনায় সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ রিজু তামান্নার নেতৃত্বে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ রওশন আলীর উপস্থিতিতে আমিনপুর থানা পুলিশের সহযোগিতায় ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে নাহার ফুড ও ভাই ভাই বেকারি নামক দুইটি বেকারিতে মোবাইল কোর্ট পরিচালনা করেন। 
           
বিএসটিআই প্রদত্ত লাইসেন্সের শর্তে দুইটি খাদ্যপণ্যের উৎপাদন অনুমতি নিয়ে লাইসেন্সের শর্ত না মেনে একাধিক পণ্য উৎপাদন এবং মোড়কে মেয়াদউত্তীর্ণ তারিখ দিয়ে পণ্য মোড়কজাতকরণের শর্ত না মেনে তারিখ না দিয়ে মোড়কীকরণ, খাবারে রঙ মেশানোসহ খাবারে ক্ষতিকারক কেমিক্যাল ব্যবহার করে পণ্য উৎপাদন করার অপরাধে নাহার ফুডের মালিক মোঃ মিজানুর রহমানকে ২৫ হাজার টাকা ও ভাই ভাই বেকারির মালিক মোঃ মাসুদ মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। 

তাদের উৎপাদিত ক্ষতিকর বিস্কুট, পাউরুটি ও অন্যান্য খাদ্য সামগ্রী জনসম্মুক্ষে ধংস করা হয়। 

উভয়কে লাইসেন্সের শর্ত মেনে পণ্য উৎপাদন ও মোড়কজাত করার জন্য পরামর্শ প্রদান করেন। 

সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ রিজু তামান্না বলেন, আমরা জানতে পারি বেকারি দুটি অস্বাস্থ্যকর পরিবেশে কেক, পাউরুটি, বিস্কুটসহ বিভিন্ন খাদ্যপণ্য তৈরি করে আসছিলো। যা মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর। 

নিরাপদ খাদ্য সবার জন্য নিশ্চিত করতে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।।

এবিএন/নির্মল সরকার/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ