আজকের শিরোনাম :

জয়পুরহাটে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে ১ লাখ ৪০ হাজার ৪৪৬ শিশুকে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০২২, ১০:১৪

৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন ‘এ’ অভাবজনিত রাতকানা রোগের প্রাদুর্ভাব এক শতাংশের নিচে কমিয়ে আনা, শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি ও অপুষ্ঠিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে জয়পুরহাটে আগামী ৪ জুন থেকে ১ লাখ ৪০ হাজার ৪৪৬ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

গতাকল বুধবার দুপুরে জেলা সিভিল সার্জন অফিসের সভাকক্ষে সাংবাদিকদের সাথে এক ওরিয়েন্টেশান কর্মশালায় এসব তথ্য জানান জয়পুরহাট সিভিল সার্জন ডাঃ ওয়াজেদ আলী।

সিভিল সার্জন জানান, ৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন এ খাওয়ানো হবে। ০৪ জুন থেকে শুরু হয়ে ০৭ জুন পর্যন্ত ৮২৫ টি কেন্দ্রের মাধ্যমে এই ক্যাম্পেইন চলবে। এছাড়া শিশুর বয়স ৬ পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমাণ মত ঘরে তৈরী সুষম খাবার খাওয়ানোর ওপর জোর তাগিদ দেন সিভিল সার্জন।

কর্মশালায় উপস্থিত ছিলেন জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি অ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল, সাধারণ সম্পাদক রতন কুমার খাঁ, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্যশিক্ষা কর্মকর্তা চৈতী রায়, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. কুদরাতুল্লাহ প্রমুখ।

এবিএন/এরশাদুল বারী তুষার/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ