আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০২২, ১১:৩৪

সিরাজগঞ্জের এনায়েতপুরে চাঞ্চল্যকর ইয়াকুব আলীকে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। সেইসাথে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ২০১ ধারায় প্রত্যেককে আরো ৭ মাসের কারাদন্ড এবং ৩ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ১ বছরের কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। 

গতকাল সোমবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম) আদালতের বিচারক বেগম সালমা খাতুন এ রায় দেন। 

দন্ডপ্রাপ্তরা হলো, এনায়েতপুর থানার খুকনী কান্দিপাড়া গ্রামের আঃ রহিম খলিফা (৫০), আব্দুর রহমান (৪৮) ও খুশি আলম ওরফে সাইফুল ইসলাম (৪২)। 

এ রায় ঘোষণার সময় ২ আসামি উপস্থিত থাকলেও আব্দুর রহমান পলাতক রয়েছে। ওই আদালতের এপিপি শামছুল আলম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, এনায়েতপুর থানার রূপনাই (গাছপাড়া) গ্রামের ইয়াসিন মোল্লার ছেলে ইয়াকুব আলী খুকনী কান্দিপাড়ার খুশি আলম ওরফে সাইফুল ইসলাম ও আব্দুর রহিম খলিফার মেয়েদের উত্যক্ত করতো এবং কু-প্রস্তাব দিয়ে আসছিল। 

এরই জের ধরে ২০২০ সালের ৫ জানুয়ারী থেকে ৭ জানুয়ারি এই সময়ের মধ্যে মেয়েদের স্বজনেরা পরিকল্পিতভাবে ইয়াকুব আলীকে শ্বাসরোধে হত্যা করে। এরপর তারা নিহতের লাশ গুম করার জন্য ইসলামপুর গ্রামের সরিষা ক্ষেতে ফেলে রাখা হয়। 

এ ব্যাপারে নিহতের বাবা বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় অজ্ঞাতনামা আসামি দিয়ে হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এ মামলায় সন্দেহভাজন আব্দুর রহমানকে গ্রেফতার করা হয় এবং সে ১৬৪ ধারায় জবানবন্দিতে বাকি দুজনের সম্পৃক্ততার কথা স্বীকার করেন। 

পুলিশ এ মামলার তদন্ত শেষে তাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। বিজ্ঞ আদালত এ মামলার স্বাক্ষ্য গ্রহণ শেষে উল্লেখিত রায় ঘোষণা করেন। 

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ