আজকের শিরোনাম :

পাঁচবিবিতে রাস্তার গাছ বিক্রি করলেন ইউপি চেয়ারম্যান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০২২, ১৩:১০

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার উপর দিয়ে গত শুক্রবার রাত ৩:৪০ মিনিটে বয়ে যাওয়া প্রচন্ড ঝরে মোহাম্মদপুর ইউনিয়নের পাঁচবিবি-বারকান্দ্রী রাস্তার বেড়াখাই চারমাথা মোড়ের পূর্বে পাশে রাস্তার একটি গাছ পড়ে যায়। সেখান থেকে মোহাম্মদপুর মোড় পর্যন্ত আরো ২টি রাস্তার গাছ ঝড়ে পড়ে যায়। এই ৩টি গাছ মোহাম্মদপুর ইউপি চেয়ারম্যান রবিউল আলম পিন্টু চৌধুরী নান্দাশ গ্রামের আব্দুল হামিদের পুত্র আজিজারের কাছে বিক্রি করে। 

গাছ ক্রেতা আজিজারে সঙ্গে কথা বললে তিনি জানান, চেয়ারম্যানের নিকট থেকে আমি ৬ হাজার ৫’শ টাকায় ৩টি গাছ ক্রয় করেছি, তাই আমি নিজেই কেটে নিয়ে যাচ্ছি। বিক্রির সময় সেখানে অত্র ওয়ার্ডের ইউপি সদস্য মুনসুর রহমানসহ কয়েকজন উপস্থিত ছিলেন। 

গাছ বিক্রির বিষয়ে ইউপি সদস্য মুনসুর রহমানের সাথে কথা বললে তিনি বলেন, গাছ বিক্রির সময় আমি উপস্থিত ছিলাম, তবে আমি কিছু বলতে পারব না। এ বিষয়ে চেয়ারম্যানের সাথে কথা বলেন। 

গাছ কাটার বিষয়ে ইউপি চেয়ারম্যান রবিউল আলম পিন্টু চৌধুরীর সাথে কথা বললে তিনি বলেন, মানুষের চলাচল ও বিদ্যুৎ লাইন স্বাভাবিক করার জন্য গাছ কাটা লেবারদের সাথে কথা বললে তারা ৭ হাজার টাকা চায়। তাদেক দিয়ে গাছ কাটলে ৫-৬ হাজার টাকা লোকসান হবে। তাই আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কথা বলে গাছগুলি ৬ হাজার টাকায় বিক্রি করেছি। 

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের ১ জন কর্মকর্তার সাথে কথা বললে তিনি বলেন, রাস্তার সরকারি গাছ চেয়ারম্যানেরা আইনগতভাবে বিক্রি করতে পারবে না। তারা শুধু অপসরণ করে ইউনিয়ন পরিষদে রাখতে পারবে। নির্বাহী কর্মকর্তা স্যার এগুলি পরে নিলামের মাধ্যমে বিক্রি করতে পারবে।

এবিএন/সজল কুমার দাস/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ