সিরাজগঞ্জে শীতে কুয়াশার প্রভাব বাড়ছে জনজীবন এখন স্থবির

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২২, ১৮:২৬

সিরাজগঞ্জে কয়েকদিন ধরে শীত ও হিমেল হাওয়াসহ ঘন কুয়াশা পড়েছে। এ কুয়াশা ও তীব্র শীতে জনজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। বিশেষ করে মহাসড়কে যানবাহন চলাচলেও বিঘœ ঘটছে। হতদরিদ্রদের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে কম্বল বিতরণ অব্যাহত রয়েছে। স্থানীয় হাট-বাজারেও গরম কাপড় কেনার হিড়ীক পড়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, যমুনা নদীর তীরে সিরাজগঞ্জে কয়েকদিন ধরে শীত ও ঘন কুয়াশা পড়েছে।

মঙ্গলবার মধ্যরাত থেকে এ অঞ্চলে ঘন কুয়াশার প্রভাব বাড়ছে। দুই দিন ধরে সূর্যের দেখা মেলেনি এবং গুড়ি গুড়ি বৃষ্টিসহ বইছে হালকা হিমেল হাওয়া। এ কারণে মহাসড়ক পথে বাস ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচলে বিঘœ ঘটছে। এতে যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনার আশংকা করা হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোসাদ্দেক হোসেন বলেছেন, কয়েকদিন ধরে শীত ও ঘন কুয়াশার প্রভাব বাড়ছে। গত ২ দিন ধরে মহাসড়ক পথে হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। বিশেষ করে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কে যানবাহন চলাচলে নিরাপত্তা দিতে সোল্ডার লাইট ব্যবহার করা হচ্ছে। এদিকে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় থেকে বরাদ্ধ পাওয়া ৪২ হাজার ৩’শ পিচ কম্বল ও ওই মন্ত্রণালয় থেকে বরাদ্দ পাওয়া আরো ৩ লাখ টাকার কম্বল বিতরণ করা হয়েছে।

.এছাড়া জেলার ৯টি উপজেলা ও ৭ টি পৌরসভার শীতার্ত মানুষের জন্য প্রায় ১ কোটি টাকার কম্বল বিতরণ শুরু করা হয়েছে। জেলা ত্রাণ ও পূর্ণবাসন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

 

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ