আজকের শিরোনাম :

চকরিয়ায় করোনা প্রতিরোধ ও সচেতনতা বাড়াতে মাঠে উপজেলা প্রশাসন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ১৩:০১

করোনা সংক্রমণ প্রতিরোধে ও মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অভিযান চালিয়েছে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

আজ বুধবার (১৯ জানুয়ারি) সকাল থেকে চকরিয়া পৌরশহরে এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

এ সময় সাথে ছিলেন উপজেলা সহাকারি কমিশনার (ভুমি) রাহাত-উত জ্জামান ও চকরিয়া থানা পুলিশের একটি দল।

চকরিয়া উপজেলা প্রশাসন অফিস সহকারি নেপাল কান্তি দাশ জানান, সাম্প্রতিক সময়ে দেশে করোনার সংক্রমণ বেড়ে গেছে। ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে করোনা সংক্রমন প্রতিরোধে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপনও জারি করেছে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে করোনার সংক্রশন বেড়ে গেলেও সাধারণ মানুষের মাঝে মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি মেনে চলছে না।

তাই মাস্ক পরিধান বাধ্যতামুলক করতে ও সচেতনতা বাড়াতে বুধবার সকাল থেকে চকরিয়া পৌরশহরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানের নেতৃত্বে উপজেলা প্রশাসন। এ সময় মাস্কবিহীন পথচারিদের বিরুদ্ধে ৫টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় ২ হাজার ৫’শ টাকা জরিমানা করে তাদের সতর্ক করেন ভ্রাম্যমান আদালত।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, করোনার সংক্রমন প্রতিরোধে সরকারের জারি করা বিধিনিষেধ মানাতে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। তিনি সবাইকে মাস্ক ছাড়া ঘর থেকে বের হতে ও স্বাস্থ্যবিধি মেনে চলতেও নির্দেশনা প্রদান করেন।  

এবিএন/মুকুল কান্তি দাশ/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ