আজকের শিরোনাম :

হিলি স্থলবন্দরে রপ্তানি শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২১, ১৯:৫৭

ভারত থেকে রপ্তানিকৃত পণ্যের ওজন বাংলাদেশের কাটায় কম হওয়ার প্রতিবাদে রোববার (৫ ডিসেম্বর) সকাল ১১টা থেকে বাংলাদেশের পণ্য রপ্তানি বন্ধ করে রাখার পর সাড়ে পাঁচ ঘণ্টা আবারও পণ্য রপ্তানি শুরু করছে ভারতীয় ট্রাক ড্রাইভাররা।

রোববার সকাল ১১ টায় আমদানি শুরু আধা ঘণ্টা পর হঠাৎ করে কোনো কারণ ছাড়াই তারা বাংলাদেশে রপ্তানি বন্ধ করে দেয় ভারতীয় ট্রাকচালকরা।

তারপরও ভারতের অভ্যন্তরে চেকপোস্ট গেটে হ্যান্ড মাইক দিয়ে তারা বিক্ষোভ করতে থাকে। পণ্য নিয়ে বিপাকে পড়ে বাংলাদেশের আমদানিকারকরা।
 
এদিকে বাংলাদেশের আমদানিকারকরা ভারতের রপ্তানিকারকদের চাপ দিলে বেলা পৌনে পাঁচটায় আবারও শুরু হয় ভারত থেকে পণ্য রপ্তানি কার্যক্রম।

বাংলাহিলি কাস্টম সিএন্ডএফ এজেন্ট এর সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত বলেন, ভারতীয় ট্রাক চালকরা যে দাবি তুলে তারা রপ্তানি বন্ধ করে রেখেছিল এটা অযৌক্তিক কারণ গত তিনদিন আগে ভারত থেকে পাঁচটি ট্রাক বাংলাদেশ প্রবেশ করে সেখানে ভারতের প্রতিনিধিরা ছিলেন সেই প্রতিনিধির সামনেই এই পণ্যগুলি পানামা পোর্টের ওজন স্কেলে ওজন করা হয়। সেখানে পণ্যের ওজন সঠিক পাওয়া যায়।

তারপরও কেন ভারতীয় ট্রাকচালকরা রপ্তানি বন্ধ করে রেখেছিল আমরা ভারতীয় রপ্তানিকারক অ্যাসোসিয়েশনে জানিয়েছি তারা বিষয়টা দেখছেন।

তিনি আরও জানান, যেহেতু দীর্ঘ সময় রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল আমরা সিএনএফ এজেন্ট, আমদানিকারকরা বিজিবির কাছে আবেদন জানিয়েছে তারা যেন পণ্য রপ্তানির সময়টা কিছুক্ষণ বাড়িয়ে দেয়। কারণ ভারতের অভ্যন্তরে বেশ কিছু পেঁয়াজসহ বিভিন্ন কাঁচাপণ্য দাঁড়িয়ে আছে। সেগুলো যেন বাংলাদেশে প্রবেশ করতে পারে।
 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ
ksrm