আজকের শিরোনাম :

ধুনটে আওয়ামী লীগের ৮ নেতাকে বহিষ্কার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২১, ১২:৩১

২৮ নভেম্বর বগুড়া জেলার ধুনট উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীর ভোট না করার অভিযোগ এনে ৮জন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়ন আওয়াম লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহিনুর রহমান ও সাধারণ সম্পাদক মোফফর রহমানের স্বাক্ষরিত এক দলীয় পত্রে এলাঙ্গী ইউনিয়নের ৮জন নেতাকর্মীকে বহিস্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন, এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি লিপটন মাহমুদ, ত্রাণ বিষয়ক সম্পাদক আব্দুল আলীম, সদস্য আব্দুর রশিদ মন্ডল, বিশা মন্ডল, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী মন্ডল, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন আকন্দ, ১নং ওয়ার্ড অআওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আলিম ও ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান।

এ ব্যাপারে এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি লিপটন মাহমুদ বলেন, গত ১৫/২০ বছর ধরে এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন তিন বারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান এমএ তারেক হেলাল। কিন্তু এমএ তারেক হেলাল আগামী ধুনট উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ পদপ্রার্থী ছিলেন। একারনে ধুনট উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক পথের কাঁটা ভেবে নির্বাচনের কয়েক মাস আগেই দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এমএ তারেক হেলালকে বহিষ্কার করেন। এরপর এক ব্যক্তিকে ধরে এনে নৌকার মনোনয়ন পাইয়ে দেন।

তিনি আরো অভিযোগ করে বলেন, এমএ তারেক হেলাল দীর্ঘ ২০ বছর ধরে এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগকে সুসংগঠিত করেছেন। তাই আওয়ামী লীগের অনেক ত্যাগি নেতাকর্মীই হেলালের ভোট করছেন। তাই ক্ষমতার অপব্যবহার করে আওয়ামী লীগে ফাঁটল ধরাতেই নেতাকর্মীদের অন্যায়ভাবে বহিষ্কার করা হচ্ছে বলে তিনি দাবি করেন।

তবে এ ব্যাপারে এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাফফর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়েছেন আ’লীগ নেতা তোজাম্মেলকে। তাই নৌকার বিজয়ের স্বার্থেই বিদ্রোহী নেতা কর্মীদের বহিস্কার করা হয়েছে।

উল্লেখ্য, ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধুনট উপজেলা আওয়ামী লীগের সদস্য তোজাম্মেল হক (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহ স্বতন্ত্র প্রার্থী এমএ তারেক হেলাল (আনারস), বিএনপির স্বতন্ত্র প্রার্থী শামছুদ্দোহা স¤্রাট  (ঘোড়া), আতাউর রহমান পলাশ (মোটরসাইকেল), ইসলামী আন্দোলনের প্রার্থী আসাদুল শেখ (হাত পাখা) ও স্বতন্ত্র প্রার্থী মাসুদ রানা (চশমা)।          

এবিএন/ইমরান হোসেন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ