আজকের শিরোনাম :

জাতীয় শাপলাকাব অ্যাওয়ার্ড অর্জনে টাঙ্গাইল জেলায় সেরা উইজডম ভ্যালি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২১, ১২:০৬

ঘাটাইল উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ২১ শিক্ষার্থী ২০২০ সালের জাতীয় শাপলাকাব অ্যাওয়ার্ড পেয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ স্কাউটস এর ওয়েবসাইটে এই ফলাফল প্রকাশ করা হয়েছে।

কাবস্কাউট অ্যাওয়ার্ডপ্রাপ্ত ২১ জন শিক্ষার্থীর মধ্যে ১২ জন শিক্ষার্থীই উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান উইজডম ভ্যালির। এই প্রতিষ্ঠান থেকে টাংগাইল জেলায় সর্বাধিক অ্যাওয়ার্ড পেয়েছে।

এছাড়া উপজেলার চানতারা (দ) সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৩ জন ও কোলাহা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৬ জন কাবস্কাউট অ্যাওয়ার্ড পেয়েছে।

উইজড ভ্যালির প্রধান শিক্ষক মোহাম্মদ কামাল হোসেন বলেন, এবার আমাদের প্রতিষ্ঠান থেকে ১২জন শিক্ষার্থী কাবস্কাউট অ্যাওয়ার্ডের জন্য প্রতিযোগিতা করে সবাই অ্যাওয়ার্ড পেয়েছে। ২০১৯ সালে আমাদের প্রতিষ্ঠান থেকে এ উপজেলা থেকে প্রথম বারের মতো দুইজন অ্যাওয়ার্ড পায়।

প্রতিষ্ঠানের কাব লিডার মো. আবুল কাশেম জানান, ২০১৪ সালে চার্টার পাবার পর থেকে কাবস্কাউট কার্যক্রম গতিশীল হয়। বর্তমানে উইজডম ভ্যালিতে ৪টি কাবদল আছে। সারা বছর নিয়মিত প্যাক মিটিংসহ সকল কার্রক্রম হয়ে থাকে। পুরস্কার পাওয়ার পর কাব সদস্য জারিন তাসনিম অবনী জানায়, অ্যাওয়ার্ড পেয়ে সে ভীষণ আনন্দিত।

প্রতিষ্ঠানটি জেলার মধ্যে সর্বাধিক অ্যাওয়ার্ড পাওয়ার কাবস্কাউটের সহকারী পরিচালক (টাংগাইল ও গাজীপুর)  মো. আবু সাঈদ ও ঘাটাইল উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাসুদুর রহমান অভিনন্দন জানিয়েছেন।

এবিএন/নজরুল ইসলাম/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ