আজকের শিরোনাম :

ধুনটে ওসির নাম্বার ক্লোন করে প্রার্থীদের কাছে ফোন, সতর্ক থাকার আহবান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২১, ১৫:৩৪

আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে সক্রীয় হয়ে উঠেছে এক শ্রেণীর প্রতারকচক্র। টার্গেট করা হচ্ছে ইউপি নির্বাচনের চেয়ারম্যান বা কোন মেম্বার প্রার্থীকে। এজন্য প্রতারক চক্রটি গুরুত্বপূর্ণ কোন ব্যক্তির ফোন নম্বর ক্লোন করে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করছে।

আজ বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে ধুনট থানার ওসির সরকারি ০১৩২০১২৬৮২৫ এই নম্বরটি ক্লোন করে প্রতারক চক্রটি। তারা এই নম্বরটি ক্লোন করে ফোন করে এলাঙ্গী ইউনিয়নের আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী এম এ তারেক হেলাল, নিমগাছী ইউনিয়নের ঘোড়া মার্কার চেয়ারম্যান প্রার্থী আজাহার আলী পাইকার ও মথুরাপুর ইউনিয়নের নৌকা মার্কার প্রার্থী হাসান আমমেদ জেমস সহ বেশ কয়েক জন চেয়ারম্যান ও মেম্বার প্রাথীকে।

পরবর্তীতে প্রার্থীরা বিষয়টি বুঝতে পেরে ধুনট থানায় যোগাযোগ করলে ওসির নম্বরটি ক্লোন হওয়ার বিষয়টি নিশ্চিত হন। পরবর্তীতে ধুনট থানার ফেসবুক পেজে ওসির নম্বরটি ক্লোন হয়েছে এবং সাবাইকে সতর্ক থাকারও আহবান জানানো হয়। তবে এরআগেও প্রতারক চক্রটি শেরপুর থানার ওসির নম্বরটিও ক্লোন করে প্রার্থীদের কাছে টাকা দাবি করেছিল।

এবিষয়ে ধুনটের এলাঙ্গী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী এমএ তারেক হেলাল বলেন, সকাল পৌনে ৯টার দিকে ওসির নম্বর থেকে তাকে ফোন করা হয়। কিন্তু কন্ঠ চেনার আগেই ফোনটি কেটে দেয় প্রতারক চক্রটি। পরবর্তীতে ওই নম্বরে ফোন দিলেও রিসিভ হয়নি।
মথুরপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হাসান আহমেদ জেমস মল্লিক বলেন, সকাল সাড়ে ৮টার দিকে ওসির নম্বর থেকে ফোন আসে। কিন্তু তার কথা বুঝে ওঠার আগেই ফোনটি কেটে দেয়। পরবর্তীতে ওসি তদন্তের নম্বরে ফোন দিয়ে ওসির নম্বরটি ক্লোন হওয়ার বিষয়টি জানতে পারি।

এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (তদন্ত) জাহিদুল হক জানান, ওসি স্যার ছুটিতে থাকায় সরকারি ফোন নম্বরটি তার কাছে রয়েছে। কিন্তু তিনি ঘুম থেকে উঠেই প্রার্থীদের ফোন পেয়ে ওসির সরকারি নম্বর থেকে ফোন দেওয়ার বিষয়টি জানতে পারেন। পরে ওসির সরকারি নম্বরটি ক্লোন হওয়ার বিষয়টি নিশ্চিত হন।

তাই এব্যাপারে সতর্ক থাকতে ফেসবুকে সচেতনতামুলক পোস্ট দিয়েছেন এবং ওসির ০১৩২০১২৬৮২৫ এই নম্বর থেকে ফোন আসলে তার এই ০১৩২০১২৬৮২৬ নম্বরে যোগাযোগের জন্য বলা হয়েছে। তবে ওসির নম্বরটি ক্লোন হওয়ার বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষ সহ সাইবার ক্রাইম ইউনিটকে অবগত করা হয়েছে বলেও জানান তিনি।


 এবিএন/ইমরান হোসেন ইমন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ