আজকের শিরোনাম :

বেড়ায় সরগরম পৌর নির্বাচনের মাঠ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২১, ১২:৪৮

পাবনার বেড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন, দশটি ওয়ার্ডে সারারণ কাউন্সিলর পদে ৫২ জন ও সংরক্ষিত নারী আসনে কাউন্সিলর ১২ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে যে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, আ.লীগ মনোনীত নৌকা মার্কা প্রার্থী আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এ্যাড. এস এম আসিফ শামস রঞ্জন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বেড়া উপজেলা আ.লীগের সভাপতি পদ হতে অব্যাহতি প্রাপ্ত আলহাজ¦ বেড়া পৌর মেয়র মো. আব্দুল বাতেন প্রতীক নারিকেল গাছ, স্বতন্ত্র ও আ.লীগের দলীয় মনোনয়ন বঞ্চিত পাবনা জেলা আ.লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা এ এইচ এম ফজলুর রহমান মাসুদ প্রতীক রেল ইঞ্জিন, আরেক স্বতন্ত্র প্রার্থী কে এম আব্দুল্লাহ প্রতীক জগ, একমাত্র নারী মেয়র প্রার্থী এস এম সাদিয়া আলম প্রতীক মোবাইল।
                      
মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও নির্বাচনি মাঠে প্রচার প্রচারনায় সরগরম করে তুলেছেন তিন জন প্রার্থী। প্রত্যেকটি ওর্য়াড মহল্লায় প্রতিদিন চলছে কোন না কোন প্রার্থীর মিছিল মিটিং। কর্মী সর্মথক নিয়ে বাড়ীতে বাড়ীতে গিয়ে ভোট প্রার্থনা,নারী কর্মী-সর্মথক চার পাচঁজনের একটি দল করে বাড়ী বাড়ী গিয়ে হ্যান্ড বিল দিয়ে প্রার্থীর গুনাবলী বর্ননা করে প্রার্থী পক্ষে ভোট চাইছেন। বিভিন্ন ঢংয়ে, বিভিন্ন ছন্দে প্রার্থীর কর্মকান্ড ও চরিত্রের গুনগান করে চলছে মাইকিং। মাইকিং এর সুবাসিত ফুলঝুড়িতে বর্ণময় নির্বাচনি মাঠ। নিরবে নির্বাচনি প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন জগ ও মোবাইল প্রতীকের প্রার্থী।
                
আগামী ২৮ নভেম্বর পাবনার বেড়া পৌর সভা নির্বাচন অনুষ্ঠিত হবে। দশটি ওয়ার্ড নিয়ে গঠিত বেড়া সভায় মোট ভোটার সংখ্যা ৪২ হাজার আট শ ১৮ জন। গত ১২ নভেম্বর প্রতীক বরাদ্দের পর থেকেই প্রতিদিন কাকডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত গণসংযোগ করে যাচ্ছেন মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসরে কাউন্সিলর প্রার্থীরা। এবার  প্রর্থীরা প্রতীক পাওয়ার পর থেকে তাদের চোখে ঘুম নেই বললেই চলে। চলছে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা, উঠান বৈঠক. জনবহুল এলাকায় ও হাট-বাজারে সভা-সমাবেশ, পাশাপাশি ভোটারদের প্রার্থীরা দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। প্রতীক পাওয়ায় পুরো পৌর শহর রাস্তার উপর , গাছের ডালে, চায়ের দোকানের দেয়ালে টাঙানো হয়েছে প্রতীক।, পরিচিত ও বাণী সম্বলিত বাহারী ধরণের সাদা-কালো পোষ্টার ব্যানার। প্রত্যেক পাড়া-মহল্লায়, বাজার ও বিভিন্ন সড়কে নিজ নিজ প্রার্থীদের পক্ষে চলছে মাইকিং। পাশাপাশি মোবাইল ফোনে এসএমএস এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিজেদের পোষ্ট শেয়ার করার মধ্য দিয়ে প্রচারণা জোরেসোরে চলছে।

বেড়া পৌর নির্বাচন নিয়ে বেড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদা আক্তার ও অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা এবং বেড়া পৌর সভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তৌফিকুর রহমান বলেন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর এ পৌর সভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এবিএন/নির্মল সরকার/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ