৪ দফা বাস্তবায়নের দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতিবাদ সমাবেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১, ২০:০৭

আন্তর্জাতিকমানের ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সকে ৩ বছর রূপান্তরে অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধ, বিএনবিসি ২০২০ এর জনস্বার্থবিরোধী সংজ্ঞা ও ধারা উপধারা সংশোধন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার সীমাহীন সংকটের সমাধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ও নির্দেশিত ৪ দফা বাস্তবায়নের দাবিতে বিভাগীয় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ ফরিদপুর শাখার আয়োজনে সোমবার দুপুরে ফরিদপুর পলিটেকনিক ইন্সটিটিউটের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, আইডিইবি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: শামসুর রহমান।

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ ফরিদপুর শাখার আহবায়ক সামচুদ্দীন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, ফরিদপুর পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো: আক্তারুজ্জামান, আইডিইবি’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কে এম আমিনুল ইসলাম, নাজিম উদ্দিন পাটোয়ারী, আইডিইবি ফরিদপুর জেলার সাধারণ সম্পাদক এ কে এম শামসুল আলম মনি, মো: তারিক হোসেন, দেওয়ান মো: ইলিয়াস, মো: নুরুন নবী প্রমুখ।

সমাবেশ শেষে ফরিদপুর পলিটেকনিক ইন্সটিটিউট ক্যাম্পস থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।
 
পরে ৪দফা দাবি সম্মিলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর প্রেরণ করেন।
এর আগে অধ্যক্ষের মাধ্যমে শিক্ষা সচিব বরাবর একটি স্মারকলিপি প্রেরন করেন।

সমাবেশে দেশের জেলায় কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারগণ ও ফরিদপুর পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।
 

এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
ksrm