রবির সেই শিক্ষিকার বিষয়ে ব্যবস্থা না নেয়ায় ছাত্রের বিষপান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১৯:২০

সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের (রবি) শিক্ষার্থীদের চুল কাটার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেনের স্থায়ী বহিষ্কারের দাবিতে আমরন অনশন করছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ অনশনে বক্তব্য দেয়াকালে প্রকাশ্যে বিষপানে আত্মহত্যার চেষ্টা করে রবির শিক্ষার্থী রফিকুল ইসলাম শামীম। রবির রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবির গঠিত তদন্ত কমিটি বৃহস্পতিবার তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে এবং এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য শুক্রবার বিকেলে সিন্ডিকেট সভা বসে। এ সভায় অভিযুক্ত শিক্ষিকার বিষয়ে কোনো সিদ্ধান্ত ছাড়াই সভা মুলতবি করা হয়। এ সংবাদে ওইদিন রাত থেকে আমরণ অনশন শুরু করেছে বিক্ষোব্ধ শিক্ষার্থীরা।

রোববার দুপুরের দিকে আন্দোলনে বক্তব্য দিচ্ছিলেন শামীম। এসময় সে প্রকাশ্যে বিষপানে আত্নহত্যার চেষ্টা করে। তাকে অ্যাম্বুলেন্স যোগে স্থানীয় হাসপাতালে নেয়া হয়। এ সংবাদে বগুড়া-নগরবাড়ী মহাসড়ক অবরোধ করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে ওই মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। একপর্যায়ে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে ওই শিক্ষার্থীদের উপর হামলাও করে।

এদিকে স্থানীয় হাসপাতালের আরএমও ডাঃ রাকিব হাসনাত সাংবাদিকদের বলেন, শামীম নামে রবির এক শিক্ষার্থীকে বিষপান করা অবস্থায় দুপুর ১টার দিকে ভর্তি করা হয়েছে। তবে  এখন সে আশঙ্কামুক্ত বলে ওই চিকিৎসক জানান। শাহজাদপুর থানার ওসি শাহিন মাহমুদ খান বলেন, রবির আন্দোলনরত ওই শিক্ষার্থীর প্রকাশ্য বিষপানে আত্নহত্যা চেষ্টার ঘটনা জেনেছি। তবে এ বিষয়ে এখন কোন মন্তব্য করতে তিনি অস্বীকার করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
ksrm