আজকের শিরোনাম :

চট্টগ্রামে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২১, ১০:৪৫

মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

এর আগের দিন রবিবার (১৭ অক্টোবর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ১০ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪শ ৬৬ জন আক্রান্ত হয়েছিল।

আজ সোমবার (১৮ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। বলেন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে একজনের মৃত্যু হয়েছে।

এর আগে গত ২৭ জুলাই চট্টগ্রামে করোনায় একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছিল। তাছাড়া গতকাল রবিবার (১৭ অক্টোবর) চট্টগ্রামে কেউ করোনা আক্রান্ত হয়ে মারা যায়নি।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ৩শ ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭শ ২০ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫শ ৯৪ জন।

এদিকে সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১২টি ল্যাবে মোট ১ হাজার ১শ ৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ১৫৮৬।

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ০৫ জন। নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ০৩ জন এবং বিভিন্ন উপজেলার ০২ জন রয়েছেন।

চট্টগ্রামে উপজেলা পর্যায়ে গত ২৪ ঘন্টায় ১২টি উপজেলায় কোন করোনা রোগী মেলেনি। এরমধ্যে বোয়ালখালী ও হাটহাজারী উপজেলায় ১ জন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ১শ ১৫ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৯শ ০৩ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২শ ১২ জনের করোনা শনাক্ত হয়।

এবিএন/রাজীব সেন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ