বোরহানউদ্দিনে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ৯ জেলের কারাদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ১৭:৫৫

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় ১০ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে বোরহানউদ্দিন উপজেলার সরাজগঞ্জের মাছ ঘাট এলাকার মেঘনা নদীতে মাছ ধরার সময় উপজেলা মৎস্য বিভাগ তাদের আটক করে। 

আটকরা হলেন, মো. ফরিদ (২৮), মো. কাসেম (৩২), মো. জামাল (২৭), মো. জুয়েল (২৭), আলাউদ্দিন (৩৬), মো. রবি আলম (৩০), মো. রুবেল (২৩), মো. জাহাঙ্গীর আলম (৪০), মো. নাগর (২৯) ও মো. সুজন (১৭)। আটকৃতরা সবাই বোরহানউদ্দিন উপজেলার বড়মানিকা ইউনিয়ন এর বাসিন্দা। 

দৌলতখান উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে বোরহানউদ্দিন উপজেলার সরাজগঞ্জ মাছ ঘাট এলাকার মেঘনা নদী থেকে উপজেলা মৎস্য বিভাগ তাদের আটক করে। এ সময় তাদের কাছে ১০ হাজার মিটার অবৈধ জাল, ৪০ কেজি ইলিশ মাছ ও দুটি মাছ ধরার নৌকা জব্দ করে।

দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তারেক হাওলাদার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক ৯ জনকে ১০ দিন করে কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করেন। মো. সুজনের বয়স কম হওয়ায় তাকে ১ হাজার টাকা জরিমানা ও মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। জব্দকৃত জাল ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতে পুড়িয়ে ফেলা হয়। জব্দকৃত ইলিশ স্থানীয় এতিম ও গরিবদের মাঝে বিতরণ করা হয়ে।

এ বিষয়ে দৌলতখান উপজেলা মৎস্য অফিসার মো. মাহফুজুল হাসনাইন জানান, মেঘনা নদীতে অভিযানকালে মাছ ধরার সময় দুটি নৌকাসহ ১০ জেলেকে আটক করা হয়েছে। তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হয়েছে। 

নিষেধাজ্ঞা চলাকালীন আমাদের এই অভিযান চলমান থাকবে। পাশাপাশি দৌলতখান উপজেলার পৌরসভা ও সকল ইউনিয়নে  নিবন্ধিত সব জেলেদের বরাদ্দকৃত চাল বিতরণ শুরু হয়েছে বলেও জানান তিনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm