সিরাজগঞ্জে মহাসড়কে ৪২ কি. জুড়ে ভয়াবহ যানজট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ১৯:০৯

বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থেকে উত্তর-দক্ষিণ-পশ্চিমাঞ্চলে মহাসড়কের প্রায় ৪২ কিলোমিটার জুড়ে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। এতে যাত্রীরা বৃহস্প্রতিবার ভোর রাত থেকে দিনভর চরম দূর্ভোগ পোহাচ্ছেন। এ মহাসড়কের ঝুঁকিপূর্ণ নলকা সেতু মেরামত ও ফোর লেনে উন্নিতকরন কাজে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোসাদ্দেক হোসেন ও হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তারা জানান, বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কসহ জেলার সব মহাসড়কে তীব্র যানজট চলছে কয়েকদিন ধরে। মহাসড়ক জুড়ে যানজটের কারণে চরম ভোগান্তি পোহাচ্ছেন যাত্রীরা।

 বৃহস্প্রতিবার সকাল থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কের সয়দাবাদ গোলচত্বর থেকে কড্ডার মোড় হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত, হাটিকুমরুল-উত্তরবঙ্গ মহাসড়কের রায়গঞ্জ উপজেলার ভুইয়াগাঁতী পর্যন্ত, হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সলঙ্গা থানার নাঈমুড়ী পর্যন্ত এ ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। এ যানজট রক্ষা পেতে দূরপাল্লার অসংখ্য যানবাহন সিরাজগঞ্জ জেলা শহর হয়ে চলাচল করায় শহরের নিউ ঢাকা রোড, এম এ মতিন সড়ক ও সিরাজগঞ্জ-বগুড়া পুরাতন সড়কেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বিশেষ করে বৃহস্প্রতিবার ভোর রাত থেকে এসব মহাসড়কের কমপক্ষে ৪২ কিলোমিটার এলাকা জুড়ে এ যানজট এখন মহা যানজটে পরিণত হয়েছে। এ কারণে সংবাদপত্রের গাড়ি সিরাজগঞ্জসহ উত্তরবঙ্গের কোন জেলা শহরে প্রবেশ করতে পারেনি। অনেক সংবাদপত্রের গাড়ি ফিরে গেছে ঢাকাতে। সংবাদপত্রের সিরাজগঞ্জ এজেন্ট আমির আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম’র দিক নির্দেশনায় এ যানজট নিরসনে পুলিশ নিরলসভাবে কাজ করছে। মহাসড়কের সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নলকা সেতু মেরামত, মহাসড়কের দুই পাশে সংস্কার ও ফোরলেনের কাজের জন্য এক লেন বন্ধ রেখে যানবাহন চলাচল করছে। এ কারণে এমন ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। অবশ্য বিকেল থেকে এ ভয়াবহ যানজট কিছুটা হ্রাস পাওয়ায় চলছে কচ্ছপ গতিতে যানবাহন।

দূরপাল্লা বাসের চালক ও অনেক যাত্রী বলছেন, বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় থেকে পশ্চিমপাড় মহাসড়কের নলকা পর্যন্ত এ যানজট এখন মরণ ফাঁদের সৃষ্টি হয়েছে।

এদিকে সওজ বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেছেন, কয়েকদিন ধরে ঝুকিপূর্ণ নলকা সেতুর মেরামত কাজ চলছে। বিশেষ করে এ সতু মেরামতের কাজ ২/১ দিনের মধ্যে শেষ হবে। এ কাজ শেষ হলে এ ভয়াবহ যানজটের অবসন ঘটবে বলে তিনি উল্লেখ করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
ksrm