আজকের শিরোনাম :

সৈয়দপুরে বিমানযাত্রী সেবায় চালু হল বাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:৪২

নীলফামারীর সৈয়দপুরে বিমানযাত্রী সেবায় চালু করা হল বাস সার্ভিস।

সৈয়দপুর বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও ইউএস-বাংলা এয়ারলাইনসের পর নভোএয়ারও এবার চালু করল শাটল বাস সার্ভিস।

 (২৮ সেপ্টেম্বর) মঙ্গলবার সকালে সৈয়দপুর বিমানবন্দর থেকে এই সেবা চালু করা হয়। ওই বাসের মাধ্যমে এখন থেকে সৈয়দপুর-দিনাজপুর, সৈয়দপুর-রংপুর রুটে নভোএয়ারের যাত্রীদের আনা-নেওয়া করা হবে।

এদিকে বাস সেবা চালু করায় দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। এতে নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন প্রতিবাদ জানিয়েছে। তাঁরা বলেন, বিমান সংস্থাগুলো তাঁদের যাত্রিদের বিনা মূল্যে শাটল বাস সার্ভিস চালু করায় আমরা সমস্যায় পরেছি। মাইক্রোবাস, জিপ, কার, পিকআপ উপ-কমিটির সম্পাদক মানিক মিয়া বলেন, বিমানের যাত্রীদের পরিবহন করেই স্থানীয় জিপ-কার শ্রমিকেরা জীবিকা নির্বাহ করেন। বিগত সময়ে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের সঙ্গে পরিবহনমালিক ও শ্রমিকদের মধ্যে অনুষ্ঠিত সভার সিদ্ধান্তসমূহ মেনে চলতে হবে। অন্যথায় সংগঠনের পক্ষ থেকে আগামীতে কঠোর আন্দোলন ও কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

বিমানবন্দর সূত্র জানায়, নভোএয়ার সৈয়দপুর-ঢাকা রুটে ছয়টি ফ্লাইট পরিচালনা করছে। রংপুর বিভাগের আট জেলার যাত্রীরা এসব উড়োজাহাজে ভ্রমণ করে থাকেন। তবে যেসব যাত্রীর ব্যক্তিগত গাড়ি নেই, তাঁদের বিড়ম্বনায় পড়তে হয়। বিমানবন্দরের লাউঞ্জ থেকে অতিরিক্ত ভাড়া দিয়ে তাঁদের রেন্টএকার ব্যবহার করতে হয়। বিষয়টি মাথায় রেখে ইতিমধ্যে বিমান বাংলাদেশ, ইউএস-বাংলা বিনা মূল্যে শাটল বাস সার্ভিস চালু করেছে।

নভোএয়ারের সৈয়দপুর স্টেশন ইনচার্জ ইফফাত আরা প্রধান জানান, যাত্রীদের আনন্দময় ভ্রমণ নিশ্চিত করতেই বিনা মূল্যে শাটল বাস সার্ভিস চালু করা হয়েছে।

এবিএন/ওমর ফারুক/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ